kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

মাদককে লাল কার্ড দেখালেন বিরামপুরের ব্যবসায়ীরা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি    

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:০৩ | পড়া যাবে ২ মিনিটে



মাদককে লাল কার্ড দেখালেন বিরামপুরের ব্যবসায়ীরা

'মাদককে না বলি, সুস্থ জীবন গড়ি' এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুর জেলার বিরামপুরের সীমান্তের একটি ইউনিয়নের সচেতন ব্যবসায়ীরা মাদকবিরোধী মোটরসাইকেল র‌্যালিতে মাদককে 'লাল কার্ড' দেখিয়েছে। তাদের সাথে যোগ দিয়েছে স্থানীয় জনপ্রতিনিধি ও থানার পুলিশ প্রশাসন। 

সরকার যখন সারা দেশে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন ঠিক তখনও মাদকের ভয়াবহ আগ্রাসনে সীমান্তের একটি ইউনিয়ন সয়লাব। উপজেলা ও উপজেলার বাহিরের যুব সমাজ নেশার জন্য ছুটছে সীমান্তের গ্রামগুলোতে। তাদের পছন্দের তালিকায় রয়েছে ফেন্সিডিল, ইয়াবা ও গাঁজা। এলাকার সচেতনমহল মাদকের এ ছোবল থেকে যখন যুব সমাজকে বাঁচাতে এক অদৃশ্য কারণে ব্যর্থ ঠিক তখনই এই র‌্যালি ব্যাপক সাড়া ফেলে এলাকার সাধারণ মানুষের মনে।

রবিবার সকাল ১০টায় বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নের কাটলাহাট-বাজার বণিক কমিটির আয়োজনে ব্যবসায়ীরা শতাধিক মোটরসাইকেলসহ একটি র‌্যালি নিয়ে কাটলা কলেজ গেইট থেকে শুরু করে কাটলা হাফেজিয়া মাদরাসায় যায়। পরে সেখান থেকে র‌্যালিটি বাজারের টেম্পুস্ট্যান্ডের তিনমাথা মোড়ে ফিরে এসে মাদকবিরোধী আলোচনা হয়।

আলোচনা সভায় কাটলা ইউনিয়নের চেয়ারম্যান মো. নাজির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান মনির। এ ছাড়া থানার এসআই রজব আলী, কাটলাহাট-বাজার বণিক কমিটির সভাপতি মো. কোবাদ হোসেন ও সাধারণ সস্পাদক মো. সামসুল মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী মো. হাসান মাহমুদ বিদ্যুৎ, আবু সাইদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা