kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

পীরগঞ্জে 'জমি আছে ঘর নেই' প্রকল্পে বিত্তবান ব্যক্তিদের জন্যে ঘর নির্মাণ

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি   

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১১:০৪ | পড়া যাবে ২ মিনিটে



পীরগঞ্জে 'জমি আছে ঘর নেই' প্রকল্পে বিত্তবান ব্যক্তিদের জন্যে ঘর নির্মাণ

এই ঘরটি যাকে দেওয়া হয়েছে, পাশেই তার তিন তলা বাড়ির ফাউন্ডেশনের কাজ চলছে

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় 'জমি আছে ঘর নেই’ প্রকল্পে অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতায় পীরগঞ্জ উপজেলার ৬ নম্বর পীরগঞ্জ ইউনিয়ন ইউপি চেয়ারম্যানের ব্যাপক অনিয়ম ও দুর্নীতি প্রকাশ পেয়েছে। 

জানা যায়, ১ থেকে ১০ শতক জমি আছে এমন দরিদ্র ব্যক্তিদের সরকারি খরচে ঘর নির্মাণ করে দেওয়ার নিয়ম থাকলেও দরিদ্রদের বঞ্চিত করে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে বিত্তবান ব্যক্তিদের। সরেজমিনে গিয়ে দেখা গেছে, ৭ নম্বর বিরহলী ওয়ার্ডে জমি আছে ঘর নেই প্রকল্পের বিত্তবান ব্যক্তি নুর ইসলাম ও তার স্ত্রী আনোয়ারাকে একটি ঘর নির্মাণ করে দিয়েছেন ইউপি চেয়ারম্যান মাহাবুব হোসেন। কিন্তু নুর ইসলাম ও তার স্ত্রী আনোয়ারা প্রকল্পের ঘরের সঙ্গেই তিন তলা ফান্ডেশন বাড়ি নির্মাণ করছেন। 

ইউপি চেয়ারম্যান মাহাবুব আলমের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি নিয়ে এড়িয়ে যান। তবে বিষয়টি  পীরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তারিফুল ইসলাম নজরে এসেছে। তবে এ প্রকল্পের আওতায় ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে সাবলম্বী দুই-একটা পরিবারের মাঝে সরকারি প্রকল্পের ঘর দেওয়া হয়েছে যা ভুল তথ্যের ভিত্তিতে দেওযা হয়েছে বলে তিনি জানান। অথচ দরিদ্ররা সরকারি প্রকল্পের ঘর পেতে ধরনা দিয়েও তাদের ভাগ্যে তা জোটেনি। এই বিষয়গুলো দেখার জন্য  সরাসরি প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করছেন স্থানীয় সচেতন মহল। 

মন্তব্য



সাতদিনের সেরা