kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

সিরাজগঞ্জে ডেঙ্গু আক্রান্ত বৃদ্ধার মৃত্যু

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জে ডেঙ্গু আক্রান্ত বৃদ্ধার মৃত্যু

সিরাজগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত  হয়ে নিলুফা ইয়াসমিন নামে (৬০) এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে ঢাকায় স্থানান্তরের সময় পথিমধ্যে তার মৃত্যু হয়।

স্বজনরা জানান, সিরাজগঞ্জ শহরের রহমতগঞ্জ এলাকার বাসিন্দা নিলুফা ইয়াসমিন। স্বামী সাবেক ব্যাংক কর্মকর্তা নুরুল ইাসলাম মারা গেছেন। অসুস্থ অবস্থায় সন্তানরা নিলুফারের দেখভাল করছিলেন। তার এক নাতি নিহাল হাসান ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি। নিহালের শারীরিক অবস্থা উন্নতির দিকে। একই হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হতে পারলেন না নিলুফা।

বড় ছেলে সুমন হোসেন বলেন, 'এক সপ্তাহ ধরে মা জ্বরে ভুগছিলেন। বুধবার তাকে নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তখন প্লাটিলেট ছিল দুই লাখ। হাসপাতালে চিকৎসাধীন অবস্থায় তা ৯০ হাজারে নেমে যায়। শারীরিক অবস্থার এমন অবনতি হলে শুক্রবার রাতে ঢাকায় স্থানান্তরের চেষ্টা করা হয়। পথে তিনি মারা যান।' নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতালে যথাযথ চিকিৎসা হয়নি বলে অভিযোগ করেন সুমন।

নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক নাজিম ওয়াহিদ উল্লা বলেন, 'হাসপাতালে ভর্তির পর নিলুফা  ইয়াসমিনকে যথাযথ চিকিৎসা দেওয়া হয়েছে। তবে রক্তের প্লাটিলেট ক্রমেই কমতে থাকায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়।'
 
এদিকে সিভিল সার্জন  ডাক্তার  জাহিদুল ইসলাম ঘটনা অবহিত নন বলে জানান। তিন বলেন, 'সদর হাসপাতালের ঘটনা হলে জানতে পারতাম।'

মন্তব্য



সাতদিনের সেরা