kalerkantho

শহীদ মিনারে বাইক চালানো সেই ছাত্রলীগ নেতাকে নোটিশ

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



শহীদ মিনারে বাইক চালানো সেই ছাত্রলীগ নেতাকে নোটিশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের বেদীতে মোটরসাইকেল চালানো সেই ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানি রবিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে ডেকে তাকে নোটিশের একটি কপি প্রদান করা হয়। নোটিশে তাকে আগামী তিন কার্যদিবসের মধ্যে জবাব দেওয়ার জন্য বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, শহীদ মিনারের বেদীতে মোটরসাইকেল চালানোর বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। কেন সে এমন কাজ করলো তা জানতে চেয়ে তাকে নোটিশ প্রদান করা হয়েছে।

গোলাম রাব্বানি রবি রাবি ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। তিনি বলেন, আমি নোটিশটি পেয়েছি।

নোটিশের কপিতে বলা হয়েছে, ১২ সেপ্টেম্বর ২০১৯ তারিখে বিভিন্ন দৈনিক ও অনলাইন পত্রিকায় প্রকাশিত খবরটি প্রক্টর অফিসের দৃষ্টিগোচর হয়। এতে আপনার বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের বেদীতে মোটরসাইকেল চালিয়ে ওঠার অভিযোগ রয়েছে। শহীদ মিনার বাঙালি জাতির আবেগ ও অনুভূতি জড়িত। বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। এ ধরনের কর্মকাণ্ড বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলার পরিপন্থী এবং শাস্তিযোগ্য অপরাধ। এর পরিপ্রেক্ষিতে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে- মর্মে জবাবসহ আগামী ১৭ সেপ্টেম্বর দুপুর ১২টার মধ্যে নিম্নস্বাক্ষরকারীর অফিসে উপস্থিত হওয়ার জন্য বল হচ্ছে। অন্যথায় আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে আড্ডা-গল্পের একপর্যায়ে মোটরসাইকেল চালিয়ে শহীদ মিনারের বেদীতে উঠে পড়ে গোলাম রাব্বানি রবি। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়। এতে ক্যাম্পাসজুড়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

মন্তব্য



সাতদিনের সেরা