kalerkantho

বাসি রসে ভেজানো হচ্ছে টাটকা মিষ্টি!

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি   

১২ সেপ্টেম্বর, ২০১৯ ২০:১৮ | পড়া যাবে ২ মিনিটে



বাসি রসে ভেজানো হচ্ছে টাটকা মিষ্টি!

দিনের পর দিন জমিয়ে রাখা পুরনো সিরায় (মিষ্টির রস) তৈরি হচ্ছে মিষ্টি। তৈরি মিষ্টি ঢেকে রাখা হচ্ছে না। মানব শরীরের ক্ষতি হচ্ছে এমন উপদান মুদি দোকানে প্রকাশ্যে বিক্রি হচ্ছে ঠিক এমন অনিয়ম ধরা পড়ে ভ্রাম্যমাণ আদালতের কাছে।

বৃহস্পতিবার চাঁদপুরের হাজীগঞ্জের বাকিলা বাজারের দুটি খাবার হোটেলে আর একটি মুদি দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এমনসব অনিয়ম পাওয়া যায়। এ সময় ওই আদালত ৪ ব্যবসাপ্রতিষ্ঠানকে সবমিলিয়ে ১০ হাজার জরিমানাসহ মৌখিকভাবে সতর্ক করে দেন। আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। 

আদালত সূত্রে জানা যায়, বাকিলা বাজারের ঢাকা হোটেল ও মিতালি মিষ্টান্ন ভাণ্ডারে পূর্বে মিষ্টি বানানো সিরা দিয়ে ফের মিষ্টি তৈরির জন্য জমিয়ে রাখা পুরনো সিরা পাওয়া যায়। এ সিরার মধ্যে ময়লা জমাসহ মাছি পড়ে থাকতে দেখা যায়। এর পরেই আদালত ওই সব মিষ্টির সিরা ফেলে দেয়। এ সময় ঢাকা হোটেলকে ৫ হাজার টাকা ও মিতালী মিষ্টান্ন ভাণ্ডারকে ২ হাজার, মূল্যতালিকা ও অনুমোদনহীন খাদ্যসামগ্রী বিক্রির দায়ে শহিদের মুদি দোকানকে ১ হাজার ও মিজানের মুদি দোকানকে ২ হাজার টাকাসহ মোট ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত। 

এ সময় আদালত ব্যবসায়ীদের সচেতনামূলক নির্দেশনা প্রদান করেন। আদালত পরিচালনাকালে বাজারের বেশ কিছু ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে ব্যবসায়ীরা সটকে পড়ে। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া কালের কণ্ঠকে জানান, ২টি খাবার হোটেল ও ২টি মুদি দোকানে নোংরা পরিবেশ, মূল্যতালিকা না রাখা, দিনের পর দিন জমিয়ে রাখা বাসি সিরায় মিষ্টি বানানো, ঢাকনাবিহীন খাবার রাখা, মানবশরীরের জন্য ক্ষতিকারক দ্রব্য রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী এ আদালত পরিচালনা করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা