kalerkantho

'অবৈধভাবে জন্ম নেওয়া বিএনপির মিথ্যাচার তুলনাহীন'

ফেনী প্রতিনিধি   

১২ সেপ্টেম্বর, ২০১৯ ২০:০৫ | পড়া যাবে ৩ মিনিটে



'অবৈধভাবে জন্ম নেওয়া বিএনপির মিথ্যাচার তুলনাহীন'

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপির শাসনামলে বাংলাদেশ দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়। তারা তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ রেখে গেছে। আর আওয়ামী লীগ এর ১০ বছরে বিদ্যুতের উৎপাদন বাড়িয়ে করেছে ২১ হাজার মেগাওয়াট।

তিনি বলেন, তাদের সময় খাদ্যঘাটতি ছিল ৪০ লাখ মেট্রিকটন আর এখন খাদ্যঘাটতি মিটিয়ে ২০ লাখ টন খাদ্য উদ্বৃত্ত থাকে। রিজার্ভ ছিল ৫ বিলিয়ন ডলারের নিচে, বর্তমানে রিজার্ভ আছে ৩৬ বিলিয়ন ডলারের ওপরে, রপ্তানি ছিল ৬ বিলিয়ন ডলারের নিচে বর্তমানে ৩৯ বিলিয়নেরও বেশি। রাস্তা-ঘাট, ব্রিজ, কালভার্টসহ দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে। পদ্মা সেতু আজ দৃশ্যমান। বৃহস্পতিবার বিকেলে ফেনী সদর ও পৌর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর খুনি খায়রুজ্জামানের স্ত্রীকে রংপুর ৬ আসনে মনোনয়ন দিয়ে বিএনপি আবারও প্রমাণ করলেন বঙ্গবন্ধুর খুনের চক্রান্তের সাথে তাদের সম্পৃক্ততা রয়েছে। তিনি বলেন, বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না। তাদের সময়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা চালানো হয়েছে। সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়াসহ আওয়ামী লীগের ২৬ নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। দুর্নীতির কারণে খালেদা জিয়া আজ কারাগারে। দুর্নীতির এসব মামলা আওয়ামী লীগ করেনি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার। আর ওই সরকারের আইন উপদেষ্টা ছিলেন বিএনপিরই পেয়ারের লোক ব্যারিস্টার মঈনুল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি অনুভূতির নাম। বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগের হাত ধরেই এ দেশ স্বাধীন হয়েছে। এ দলের কর্মী হওয়াও অনেক গৌরবের। বঙ্গবন্ধুর বাংলাদেশ তাঁর কন্যা শেখ হাসিনার হাতেই আজ নিরাপদ। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আজ বিশ্বে মেধায় সেরা, নেতৃত্বে সেরা, সততায় সেরা ও যোগ্যতায় সেরা। বিশ্বের সেরা পাঁচজন রাষ্ট্রনায়কের মধ্যে একজন হলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। বাংলাদেশের মানুষ আজ শেখ হাসিনার নেতৃত্বের ওপর ভরসা রাখেন। তাঁকে ঘিরেই স্বপ্ন দেখেন।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ফেনী ২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

সম্মেলন শেষে প্রধান অতিথি মাহবুব উল আলম হানিফ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে করিম উল্যাহ ও সাধারণ সম্পাদক পদে শুসেন চন্দ্র শীল এবং ফেনী পৌর আওয়ামী লীগের সভাপতি পদে আয়নুল কবির শামীম ও সাধারণ সম্পাদক পদে নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নাম ঘোষণা করেন। এ ছাড়া আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ প্রদান দেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা