kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

হাজীগঞ্জে ড্রেজার মালিকের কারাদণ্ড

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি   

১২ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



হাজীগঞ্জে ড্রেজার মালিকের কারাদণ্ড

ছবি কালের কণ্ঠ

চাঁদপুরের হাজীগঞ্জে মোনাব্বর হোসেন (৪০) নামের এক ড্রেজার মালিককে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই ড্রেজারের গুরুত্বপূর্ণ মালামাল ধ্বংস করা হয়।

বুধবার বিকালে এই আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরী।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, উপজেলার ৫নং সদর ইউনিয়নের একটি এলাকায় পূর্বানুমতি ছাড়া কৃষি জমি থেকে বালি উত্তোলনের খবরে এই আদালত পরিচালিত হয়। ৫ নং সদর ইউনিয়নের সুবিদপুর পূর্ব মাঠে একটি ড্রেজার দীর্ঘদিন ধরে কৃষি জমি খনন করে বালি উত্তোলনের ফলে কৃষি জমির ব্যাপক ক্ষতিসাধন হচ্ছে বলে স্থানীয়দের কাছ থেকে খবর আসে। এরপর কৃষি জমিতে ড্রেজার/মেশিন দিয়ে মাটি উত্তোলনের অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় ড্রেজার মালিক মোনাব্বর হোসেনকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। তিনি ওই ইউনিয়নের মৈশাইদ গ্রামের মৃত আব্দুল বারি মজুমদারের ছেলে।

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরী কালের কণ্ঠকে বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়ার নির্দেশে এই আদালত পরিচালিত হয়।

ঘটনাস্থলের স্থানীয়দের উপস্থিতিতে ড্রেজার মেশিনের গুরুত্বপূর্ণ যত্রাংশ ও কিছু পাইপ ধ্বংস করা হয় এবং মুনাব্বর হোসেন তার দোষ স্বীকার করায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

মন্তব্য



সাতদিনের সেরা