kalerkantho

স্কুলছাত্রী অপহরণের দায়ে যুবকের কারাদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি   

১১ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:১৮ | পড়া যাবে ২ মিনিটে



স্কুলছাত্রী অপহরণের দায়ে যুবকের কারাদণ্ড

ঝালকাঠিতে এক স্কুলছাত্রীকে অপহরণের দায়ে শেখ খালেদ মোর্শেদ (২৯) নামে এক যুবকের ১৪ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল ২ এর বিচারক শেখ. মো. তোফায়েল হাসান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আসামিকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

আদালত সূত্র জানায়, বরিশাল শহরে আলেকান্দার করিম কুটির নামে বাড়ির মালিক ইফতেখার রসুলের ছেলে শেখ খালেদ মোর্শেদ । ২০১২ সালের ১৫ ফেব্রুয়ারি শহরের লঞ্চঘাট এলাকার বাসার সামনে থেকে নবম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ করা হয়। মাইক্রোবাসে তুলে নিয়ে একটি বাসায় সাতদিন আটকে রাখে আসামি খালেদ মোর্শেদ। পরে ঢাকা যাওয়ার পথে বরিশাল লঞ্চঘাট এলাকা থেকে পুলিশ ছাত্রীকে উদ্ধার করে। এ সময় অপহরণকারী পালিয়ে যায়।

অপহরণের এ ঘটনায় ছাত্রীর ভাই বাদি হয়ে ঝালকাঠি থানায় মামলা দায়ের করেন। তদন্তশেষে ঝালকাঠি থানার এসআই গোলাম মোস্তফা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ৯জন সাক্ষির সাক্ষ্যগ্রহণ করেন। বুধবার দুপুরে এ মামলার রায় ঘোষণা করা হয়। এতে ১৪ বছর কারাদণ্ড দেয়া হয় একমাত্র আসামিকে। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি এম আলম খান কামাল। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মঞ্জুর হোসেন।

মন্তব্য



সাতদিনের সেরা