kalerkantho

ভারতীয় নাগরিকের কেডসের সোলে মার্কিন ডলার

বেনাপোল প্রতিনিধি   

১১ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



ভারতীয় নাগরিকের কেডসের সোলে মার্কিন ডলার

বেনাপোল-যশোর মহাসড়কের বেনাপোলের আমড়াখালি চেকপোস্ট এলাকা থেকে রাকেশ মন্ডল (৫০) নামে ভারতীয় এক পাসপোর্টযাত্রীর কেডসের সোলের মধ্যে থেকে ২৫ হাজার মার্কিন ডলারসহ অন্যান্য মালামাল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বিজিবির দাবি আটক রাকেশ মন্ডল একজন হুন্ডি পাচারকারী। 

বুধবার দুপুরে বেনাপোল থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী এসি বাস (ঢাকা মেট্টো-ব-১৫-২১৬৪) তল্লাশি করে এই ডলার ও অন্যান্য মালামালসহ তাকে আটক করা হয়। আটক রাকেশ মন্ডল ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার দত্তপুকুর থানার সোড়াখালি গ্রামের মৃত গোলাম মন্ডলের ছেলে।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, ভারত থেকে আসা এক যাত্রী বিপুলপরিমাণ ইউএস ডলার ও অন্যান্য মালামাল নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে। এমন সময় বেনাপোল থেকে ছেড়ে আসা ওই বাসটি আমড়াখালি চেকপোস্টে এলে বিজিবির হাবিলদার মো. আশেক আলীর নেতৃত্বে তল্লাশি করা হয়। পরে ওই বাসে থাকা রাকেশ মন্ডল নামে এক ভারতীয় নাগরিককে আটক করা হয়। এ সময় ওই যাত্রীর পায়ে থাকা কেডস এর সোলের মধ্য থেকে ২৫ হাজার মার্কিন ডলার উদ্ধার করা হয়। এ সময় তার সাথে থাকা ব্যাগ থেকে ৩৭৭০ টাকা, দেড় কেজি ইমিটেশন, ৪টি থ্রি-পিস জব্দ করা হয়। উদ্ধারকৃত মালামালের সিজারমূল্য ২১ লাখ ৬৬ হাজার ৭৭০ টাকা। আটক ভারতীয় নাগরিকের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান। 

তিনি আরো জানান, আটককৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে একই পদ্ধতিতে ইতিপূর্বে বহুবার ডলার পাচার করেছে। তিনি মূলত হুন্ডি ব্যবসার সাথে জড়িত। তিনি ডলারসহ গন্তব্যস্থলে যাওয়ার পূর্বেই বিজিবির অভিযানে আটক হন।

মন্তব্য



সাতদিনের সেরা