kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

সুনামগঞ্জে পিডিবির ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক তারে জড়িয়ে দুই শ্রমিকের মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধি   

১১ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



সুনামগঞ্জে পিডিবির ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক তারে জড়িয়ে দুই শ্রমিকের মৃত্যু

সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া গ্রামের খালের ওপর পিডিবির ঝুঁকিপূর্ণ নিচু বৈদ্যুতিক তারে জড়িয়ে মামুন ও হাবিবুল্লাহ নামের দুই যুবকের মৃত্যু হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে। নিহতরা কিশোরগঞ্জ জেলার আশুগঞ্জের পানিশ্বর গ্রামের বাসিন্দা।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বাল্কহেড নৌকায় আশুগঞ্জ থেকে ইট এনে স্থানীয়ভাবে বিক্রি করেন কিছু ব্যবসায়ী। এই দুই যুবক ব্যবসায়ীদের নৌকায় শ্রমিক হিসেবে কাজ করেন। সকালে ভাটিপাড়া গ্রামে ইট বিক্রি করে ফাঁড়িপথে তারা পাশের হাওর হয়ে অন্য কোথাও যাওয়ার কথা ছিল। এসময় গ্রামের ভেতর দিয়ে প্রবাহিত ভাটিপাড়া খালের ওপরে পিডিবির টানানো নিচু তারে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান তারা। স্থানীয়রা তাদের লাশ উদ্ধার করে এলাকায় জড়ো করে রেখে পুলিশকে খবর দিয়েছেন। 

এলাকাবাসী টানানো এই ঝুঁকিপূর্ণ বিদ্যুতিক লাইন অপসারণের জন্য সংশ্লিষ্টদের বারবার অবগত করলেও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। ফলে প্রায়ই দুর্ঘটনা ঘটে। ২০০৪ সালেও একই স্থানে বিদ্যুাতায়িত হয়ে আরেক যুবকের মৃত্যু হয়েছিল।

ভাটিপাড়া গ্রামের পল্লী চিকিৎসক ও প্রত্যক্ষদর্শী আবু তালিব বলেন, সকালে নৌকা দিয়ে যাচ্ছিল ইটবাহী নৌকাটি। এসময় দুইজন শ্রমিক নৌকার ওপরে বসে ছিলেন। তারে জড়িয়ে দুজনই বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান। তিনি বলেন, তার নিচু দিয়ে টানানোয় বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটছে।

দিরাই থানার ওসি আতিকুর রহমান বলেন, বিদ্যুতায়িত হয়ে দুই শ্রমিকের মৃত্যুর খবর আমরা পেয়েছি। পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা