kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবীদ আলীর দাফন সম্পন্ন

হবিগঞ্জ প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ২০:০১ | পড়া যাবে ২ মিনিটে



রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবীদ আলীর দাফন সম্পন্ন

হবিগঞ্জের নবীগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় সমাহিত হলেন বীর মুক্তিযোদ্ধা ল্যান্স কর্পোরাল (অবসর প্রাপ্ত) শাহ আবিদ আলী। দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগ-ব্যাধিতে ভোগার পর রবিবার বিকেলে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আজ সোমবার সকাল ১০টায় তাঁর গ্রামের বাড়ী নবীগঞ্জ উপজেলার উমরপুর গ্রামস্থ ঈদগাহ ময়দানে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাযার নামাজের পূর্বে বীর মুক্তিযোদ্ধা শাহ আবিদ আলীর জীবন নিয়ে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুর উদ্দীন আহমেদ বীর প্রতীক, ডেপুটি কমান্ডার মৌলদ হোসেন কাজল, উপজেলা আওয়ামীলী গের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাবেক আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, আউশকান্দি ইউ/পি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন, সাবেক চেয়ারম্যান খালেদ আহমদ পাঠান, বীর মুক্তিযোদ্বা আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্বা কমরু মিয়া।

জানাযার নামাজের পূর্বে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসানের উপস্থিতে নবীগঞ্জ থানার পুলিশ গার্ড অব অর্নার প্রদান করে এবং সিলেট জালালাবাদ সেনানিবাসের লেফটেন্যান্ট শরীফুল ইসলামের নেতৃত্বে সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার ও গান স্যালুটের মাধ্যমে রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় উমরপুর গ্রামস্থ শাহ রুমি (র.) মাজার প্রাঙ্গনে সমাহিত করা হয়।

এর আগে বাংলাদেশ সেনাবাহিনী, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্বা সংসদ, বাংলাদেশ আওয়ামী লীগ আউশকান্দি ইউনিয়ন এর পক্ষ থেকে মরহুমের কফিনে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এদিকে বীর মুক্তিযোদ্ধা শাহ আবিদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন হবিগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ।

মন্তব্য



সাতদিনের সেরা