kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

খালে বিষ ঢালায় ৫ জনের কারাদণ্ড

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:০২ | পড়া যাবে ২ মিনিটে



খালে বিষ ঢালায় ৫ জনের কারাদণ্ড

মোবাইল কোর্টে দণ্ডিত ৫ আসামি

ঝালকাঠির রাজাপুরে মাছ ধরার উদ্দেশ্যে একটি চক্র রাতের আঁধারে খালে বিষ ঢেলে দিয়েছিল। ঘটনা জানার পর স্থানীয় প্রশাসন সাবেক ইউপি মেম্বারসহ ৫ জনকে আটক করে। সোমবার ভ্রাম্যমাণ আদালত তাদের এক মাস করে কারাদণ্ড দিয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, মাছ ধারার জন্য মঠবাড়ি ইউনিয়নের একটি খালে রবিবার রাতে কয়েকজন বিষ দেয়। কিন্তু তারা মাছ ধরার আগে অন্যরা টের পেয়ে মাছ ধরে নিয়ে চলে যায়। সোমবার সকালে এ ঘটনা নিয়ে দুপক্ষ বাকবিতন্ডায় জড়ায়। আর তাতেই ঘটনা জানাজানি হয় বেশি। স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। এরপর গ্রাম পুলিশের সহায়তায় ৫ জনকে আটক করা হয়। পুলিশ তাদের হাজির করে উপজেলা পরিষদে। মোবাইল কোর্ট বসিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার অভিযুক্তদের বিচার করেন। আসামিদের প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন তিনি।
সাজাপ্রাপ্তরা হলেন- মঠবাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার হেমায়েত উদ্দিন (৫২), একই এলাকার রাসেল (২৭), সুমন (২৬), মো. রুবেল (২৬) ও বেলায়েত (২৬)।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার বলেন, ‘উন্মুক্ত জলাশয়ে বিষ প্রয়োগ করার অপরাধে  দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় আটক ব্যক্তিদের দণ্ড দেওয়া হয়েছে। ভবিষ্যতে এ ধরণের অপরাধের সাথে কেউ জড়ালে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা