kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

পাটের ব্যাগ ব্যবহার না করায় চার ব্যবসায়ীকে জরিমানা

বাঘা (রাজশাহী) প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



পাটের ব্যাগ ব্যবহার না করায় চার ব্যবসায়ীকে জরিমানা

রাজশাহীর বাঘায় পাটের ব্যাগ ব্যবহার না করায় এবং প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করায় চার জন চাল ব্যাসায়ীকে এক হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে উপজেলার আড়ানী বাজারে আভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সরকার ২০১০ সালে কিছু সংখ্যক পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন কার্যকর করে। কিন্তু কিছু ব্যবসায়ীরা আইন না মেনে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করছেন। এর কারণে সোমবার দুপুরে রাজশাহী জেলা পাট উন্নয়ন কর্মকর্তা শ্রী অজিত কুমার রায় বাঘা উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা শাহিন রেজাকে সঙ্গে নিয়ে উপজেলার আড়ানী বাজারে অভিযান পরিচালনা করেন।

অভিযানে আড়ানী বাজারের চাল ব্যবসায়ী আব্দুর রাজ্জাক, আবুল কালাম, সুনীল সাহা ও রাজিব আহাম্মেদ নামে চারজন ব্যবসায়ী নিকট থেকে এক হাজার করে মোট চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সেই সঙ্গে তাদেরকে সতর্কও করা হয়।

বাঘা উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, আইন না মেনে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করার দায়ে তাদের জরিমানা করা হয়েছে এবং তাদেরকে সতর্কও করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা