kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

টিউবওয়েল অকেজো, ৬ মাস ধরে সুপেয় পানি থেকে বঞ্চিত ৪০০ শিক্ষার্থী

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ১১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



টিউবওয়েল অকেজো, ৬ মাস ধরে সুপেয় পানি থেকে বঞ্চিত ৪০০ শিক্ষার্থী

ময়মনসিংহের গফরগাঁওয়ে বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের(অষ্টম শ্রেণীতে উন্নিত) সুপেয় পানির টিউব ওয়েলটি প্রায় ৬ মাস ধরে অকেজো থাকায় চার শতাধিক কোমলমতি শিক্ষার্থী সুপেয় পানি থেকে বঞ্চিত হচ্ছে। এ অবস্থায় তৃষ্ণা পেলে শিক্ষার্থীরা বিদ্যালয় সংলগ্ন দোকান অথবা পার্শ্ববর্তী বাড়িতে গিয়ে পানি পান করে। বিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরে জানালেও কার্যকর ব্যবস্থা নেওয়া হয়নি।

বিদ্যালয় সূত্রে জানা যায়, চলতি বছরের জানুয়ারী মাসে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে চার শতাধিক শিক্ষার্থীর সুপেয় পানির জন্য একটি সাব মার্সেবল টিউবওয়েল স্থাপন করা হয়। কিন্তু ঠিকাদার অত্যন্ত নিম্নমানের মটর ও যন্ত্রাংশ দিয়ে কাজ করায় স্থাপনের তিন মাসের মধ্যেই কলটি অকেজো হয়ে যায়। ফলে তৃষ্ণার্ত শিক্ষার্থীরা বিদ্যালয় সংলগ্ন দোকান অথবা পার্শ্ববর্তী বাড়িতে গিয়ে পানি পান করে। এতে বাড়ি ও দোকানদাররা শিক্ষার্থীদের নানা রকম কথা বলেন। এ অবস্থায় বিদ্যালয় কর্তৃপক্ষ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসে বিষয়টি একাধিকবার অবহিত করলেও কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি।

বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মুনসুর বলেন, শিক্ষার্থীদের সুপেয় পানির জন্য সাব-মার্সেবলটি স্থাপন করা হয়েছিল। কিন্তু নি¤œমানের থাকায় স্থাপনের তিন মাসের মাথায় কলটি অকেজো হয়ে গেছে। আমি বিষয়টি সংশ্লিষ্টদের অবহিত করেছি। কিন্তু কাজ হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের উপসহকারি প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, আশা করছি, আগামী এক সপ্তাহের মধ্যে শিক্ষার্থীরা আবার সুপেয় পানি পান করতে পারবে।

মন্তব্য



সাতদিনের সেরা