kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

নোবিপ্রবি শিক্ষক সমিতির অনির্দিষ্টকালের কর্মবিরতি আজ থেকে

তদন্ত কমিটির আহ্বায়কের পদত্যাগের চেষ্টা

নোবিপ্রবি প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:২৫ | পড়া যাবে ২ মিনিটে



নোবিপ্রবি শিক্ষক সমিতির অনির্দিষ্টকালের কর্মবিরতি আজ থেকে

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় শিক্ষকের ওপর হামলার ঘটনায় বিচার চেয়ে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সোমবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করবে নোবিপ্রবি শিক্ষক সমিতি। গতকাল রবিবার সমিতির সভাপতি অধ্যাপক গাজী মো. মহসীন ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আমাদের সহকর্মী ফিরোজ আহমেদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে। তবে সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিভিন্ন বিভাগের টার্ম ফাইনাল পরীক্ষাগুলো কর্মবিরতির আওতামুক্ত থাকবে। প্রশাসনিক দায়িত্বপ্রাপ্তরা তাঁদের দায়িত্ব পালন করবেন। তবে সব ধরনের পাঠদান, প্রেজেন্টেশন, ক্লাস টেস্ট বন্ধ থাকবে।’

এদিকে সংঘর্ষ ও হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক থেকে গাজী মো. মহসীনের পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তিনি সংঘর্ষের সময় ভাষাশহীদ আব্দুস সালাম হলের প্রভোস্টের দায়িত্বে ছিলেন। তদন্ত কমিটির আহ্বায়ক হয়েও গতকাল সভায় তিনি আসেননি।

জানা যায়, তিনি কমিটির প্রথম দুই সভায় উপস্থিত ছিলেন। তাঁর পদত্যাগপত্র জমা দেওয়ার পেছনে শিক্ষক রাজনীতির প্রভাব রয়েছে। তদন্ত কমিটি থেকে পদত্যাগ করে তিনি ঘটনাটি ভিন্নদিকে প্রবাহিত করার চেষ্টা করছেন বলেও ধারণা করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা