kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০২:১১ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে পূরণ শুরু হয়েছে। আবেদনপত্র পূরণ করা যাবে আগামী ৩০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আর পরীক্ষার ফি জমা দেওয়া যাবে ১ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

গতকাল রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইটি ভবনে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. শিরীন আখতার। এ সময় বিভিন্ন ইউনিটের কো-অর্ডিনেটর, প্রক্টরিয়াল বডি, বিভিন্ন অনুষদের ডিন, সভাপতি ও ভর্তি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, গত বছরের মতো এবারও প্রত্যেক ইউনিটে ভর্তি প্রক্রিয়া ও আবেদন ফি সমান রাখা হয়েছে এবং ভর্তি পরীক্ষার সব কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অটোমেশনে সম্পন্ন করা হবে।

উপাচার্য জানান, এ বছর প্রতি ইউনিট/উপ-ইউনিটে ভর্তির আবেদন ফি ৪৭৫ টাকা ও আবেদন প্রসেসিং ফি ৭৫ টাকাসহ মোট ৫৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। ৪,৯২৬টি আসনের বিপরীতে পরীক্ষা হবে চারটি ইউনিট এবং দুটি উপ-ইউনিটে। ২৭ অক্টোবর ‘বি’ ইউনিট, ২৮ অক্টোবর ‘ডি’ ইউনিট, ২৯ অক্টোবর ‘এ’ ইউনিট, ৩০ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩১ অক্টোবর ‘বি১’  উপ-ইউনিট এবং  ‘ডি১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয় ভর্তির ওয়েবসাইটে http://admission.cu.ac.bd পাওয়া যাবে।

উল্লেখ্য, এবারও থাকছে না দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ। তবে মানোন্নয়ন পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীর ফলাফল পরিবর্তিত হলে তা নিয়ে আবেদন করতে পারবে।

মন্তব্য



সাতদিনের সেরা