kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

চাঁপাইনবাবগঞ্জে হামলা ও দখলের প্রতিবাদে সমাবেশ-মানববন্ধন

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ    

৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:০৯ | পড়া যাবে ২ মিনিটে



চাঁপাইনবাবগঞ্জে হামলা ও দখলের প্রতিবাদে সমাবেশ-মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জে সার্বজনীন দুর্গাপূজা কমিটির নেতৃবৃন্দের ওপর হামলা ও জাল দলিলের মাধ্যমে মন্দির দখলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এই মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখা।

ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সহসভাপতি দিপক সাহা, সাধারণ সম্পাদক স্বপন কুমার ঘোষ, জেলা সার্বজনীন দুর্গাপূজা কমিটির সভাপতি ডাবলু কুমার ঘোষ প্রমুখ।

বক্তারা বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করা না হলে এবং উদ্ভুত এ ঘটনার সুষ্ঠু সমাধান না হলে এ বছর শারদীয় দুর্গোৎসব উদ্‌যাপিত হবে কি-না এ বিষয়ে পরবর্তীতে চূড়ান্ত সিধান্ত নেওয়া হবে। মানববন্ধনে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারাও একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন।

এদিকে, উদ্ভুত পরিস্থিতিতে হিন্দুসমাজকে আশ্বস্ত করে মানববন্ধনে বক্তব্য রাখেন সদর মডেল থানার ওসি জিয়াউর রহমান। তিনি বলেন দ্রুতই আসামিরা গ্রেপ্তার হবে এবং প্রতিবছরের মতো এবারও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদ্‌যাপিত হবে।

মানববন্ধন শেষে সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। এর আগে বেলা ১১টায় পৌরপার্কে হিন্দুসমাজের নেতৃবৃন্দ ও কয়েক শ নারী-পুরুষ জমায়েত শেষে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে মানববন্ধনে অংশ নেন।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখে পৌর এলাকার সুরেন্দ্র নাথ সিংহের ছোটঠাকুর বাড়ির মন্দিরে প্রতিবছরের মতো আসন্ন জেলা সার্বজনীন দুর্গাপূজার প্রতিমা তৈরি করতে গেলে ভরত, অনিল, সুনীল, বিপ্লব নরসুন্দর ও সমর সাহা বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ধনঞ্জয় চট্রাপাধ্যায় ও সুকুমার প্রামাণিকসহ আরো কয়েকজনকে পিটিয়ে আহত করে।

 

মন্তব্য



সাতদিনের সেরা