kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

কক্সবাজার বেতারের অনিয়ম নিয়ে তদন্ত কমিটি : তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:৫৪ | পড়া যাবে ৩ মিনিটে



কক্সবাজার বেতারের অনিয়ম নিয়ে তদন্ত কমিটি : তথ্য প্রতিমন্ত্রী

ছবি : কালের কণ্ঠ

তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, কক্সবাজার বেতারের নানা অনিয়মের বিষয় নিয়ে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কক্সবাজার এসে শিগিগরই এ কমিটির সদস্যরা তদন্ত শুরু করবেন। বেতারের অভ্যন্তরে তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তথ্য প্রতিমন্ত্রী।

তথ্য প্রতিমন্ত্রী গতকাল শনিবার বিকালে কক্সবাজার প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতো বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

কক্সবাজার প্রেস ক্লাবে তথ্য প্রতিমন্ত্রী কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এ সময় কক্সবাজার বেতার শিল্পী সমন্বয় পরিষদের কর্মকর্তারা কক্সবাজার বেতারের আঞ্চলিক পরিচালক মাহফুজুল হকের নানা অনিয়ম-দুর্নীতি ও নারী কেলেংকারিসহ নানা সংকটের বিষয়ে মন্ত্রীকে অবহিত করেন এবং তাঁর কাছে লিখিত অভিযোগ দেন।

প্রতিমন্ত্রী এমন অভিযোগ পেয়ে আরো বলেন- ‘কক্সবাজার বেতারে নানা অনিয়মের বিষয়টি আমি আগে থেকেই অবগত রয়েছি। এ বিষয়টি মন্ত্রণালয় বিচেনায় নিয়েছে অত্যন্ত গুরুত্ব সহকারে। ইতিমধ্যে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। এটা নিয়ে পর্যায়ক্রমে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মতবিনিময় সভায় সাংবাদিকরা মন্ত্রীকে বেতার কেন্দ্রটি অবহেলিত থাকার কথা জানান। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডা. মুরাদ হাসান বলেন, কক্সবাজার বেতার কেন্দ্রটি আর অবহেলিত থাকবে না। অন্যান্য কেন্দ্রের মতো এ কেন্দ্রটির উন্নয়নেও প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মো. সরওয়ার কামাল, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য  আয়াছুর রহমান, দৈনিক কক্সবাজারের পরিচালনা সম্পাদক মো. মুজিবুর ইসলাম, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নজিবুল ইসলাম, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল, সাংবাদিক দীপক শর্মা দীপুসহ কক্সবাজারে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

এ সময় কক্সবাজার বেতার শিল্পী সমন্বয় পরিষদের পক্ষে সভাপতি ও বেতারের সংগীত প্রযোজক অধ্যাপক রায়হান উদ্দিন, নির্বাহী সভাপতি ও বেতারের নাট্য প্রযোজক জসীম উদ্দিন বকুল, সাধারণ সম্পাদক ও নাট্য প্রযোজক স্বপন ভট্টাচার্য্য, কক্সবাজার রেডিও এনাউন্সারস ক্লাবের সভাপতি সুনীল বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক তৌফিকুল ইসলাম লিপু উপস্থিত ছিলেন।

তথ্য প্রতিমন্ত্রী দুই দিনের সফরে গতকাল কক্সবাজার আসেন। তিনি গতকাল কক্সবাজার বেতার ভবন পরিদর্শন করেন। বিকালে রাজধানী ঢাকায় ফিরে যান।

মন্তব্য



সাতদিনের সেরা