kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৪২ | পড়া যাবে ২ মিনিটে



আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) বিতর্ক বিষয়ক সংগঠন নৈয়ায়িকের আয়োজনে দুই দিনব্যাপী 'আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৯' আজ শনিবার শেষ হয়েছে। বিকেলে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত ফাইনালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি।

সংসদীয় ধারার এ বিতর্কের চূড়ান্ত প্রতিযোগিতার বিষয় ছিল 'এই সংসদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যক্তিগত জীবনের তথ্যের অবাধ প্রকাশের উত্থান সমর্থন করে না'। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোমান উদ্দিন ডিবেটার অব দ্যা ফাইনাল এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফয়সাল মাহমুদ শান্ত ডিবেটার অব দ্যা টুর্নামেন্ট (শ্রেষ্ঠ বক্তা) নির্বাচিত হয়েছেন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুবি ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৈয়ায়িকের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম এবং ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর শরীফ হাসান লিমন।

এ সময় প্রফেসর সাধন রঞ্জন ঘোষ বলেন, যে সমাজে যুক্তি প্রাধান্য পায় সে সমাজ দ্রুত এগিয়ে যায়।

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার আহ্বায়ক মতিউর রহমান বলেন, প্রতিষ্ঠার পর থেকেই নৈয়ায়িক সমাজের সব শ্রেণির মানুষের মাঝে যুক্তির চর্চা ছড়িয়ে দিয়ে সকলকে বুদ্ধিবৃত্তিক আন্দোলনে অংশগ্রহণে অনুপ্রেরণা যোগাচ্ছে।

'যুক্তির দৃপ্ততায় আঁকি নিজস্ব অবস্থান' এই স্লোগানকে ধারণ করে সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আসা ৩২টি বিতর্কদলের অংশগ্রহণে এবারের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে মিডিয়া পার্টনার ছিল বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন জার্নালিজম ক্লাব, খুলনা বিশ্ববিদ্যালয়।

মন্তব্য



সাতদিনের সেরা