kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

শেখ হাসিনার কাছে জাদুর কাঠি আছে : মতিয়া চৌধুরী

শেরপুর প্রতিনিধি   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ২০:২৭ | পড়া যাবে ৩ মিনিটে



শেখ হাসিনার কাছে জাদুর কাঠি আছে : মতিয়া চৌধুরী

শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশ খাদ্যে উদ্ধৃত্ত থাকে আর ক্ষমতায় না থাকলেই দেশে খাদ্য ঘাটতি হয়। বর্তমানে শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই দেশে খাদ্যে উদ্বৃত্ত অবস্থায় রয়েছে। এমন মন্তব্য করেছেন কৃষি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এমপি।

শেরপুরে নিজ নির্বাচনী এলাকা নালিতাবাড়ী উপজেলার মুক্তমঞ্চে আজ শনিবার দুপুরে ১৮০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৯৫৬ জোড়া লোহার বেঞ্চ বিতরণকালে এমন মন্তব্য করেন। টিআরের ৩৭ লাখ ৩৩৫ টাকায় এসব লোহার বেঞ্চ তৈরি করা হয়।

মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসে দেশ গড়তে আর অন্যেরা ক্ষমতায় আসে লুটপাট করতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন দেশকে সাজানো। ২৬ লক্ষ টন খাদ্য ঘাটতি নিয়ে আ’লীগ সরকার ২০০৯ সালে সরকার গঠন করেছিল। তারও আগে ১৯৯৬ সালে যখন সরকার গঠন করেছিলাম তখন খাদ্য ঘাটতি ছিলো ৪০ লক্ষ টন। আর ২০০০ সালে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। যখন আমরা আবার ক্ষমতায় নাই, দেশে আবার খাদ্য ঘাটতি হয়েছে। কিন্তু বর্তমানে দেশ খাদ্যে উদ্বৃত্ত। শেখ হাসিনার কাছে জাদুর কাঠি আছে, যা দিয়ে তিনি দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে উদ্বৃত্ত করে থাকেন। সেই জাদুর কাঠি হলো নিখাদ দেশপ্রেম আর মানুষের জন্য ভালবাসা।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে নালিতাবাড়ী সার্কেল এএসপি জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুস সবুর মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াজ কুরুনী, হাজী মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক ফারুক আহম্মেদ বকুল উপস্থিত ছিলেন। অন্যান্যের মাঝে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও শিক্ষক-অভিভাবকসহ সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিকেলে মতিয়া চৌধুরী নকলা উপজেলার গণপদ্দী উচ্চ বিদ্যালয়ের ৮০তম প্রতিষ্ঠা বার্ষিকী এবং প্রতিষ্ঠাতা ডা. শরাফত উদ্দিন আহমেদ-এর ৫০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানমালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এতে ময়মনসিংহ ১০ আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল, পিএসসির সাবেক সদস্য, ঢাকা মেডিক্যাল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সোহরাব আলী, নৌপরিবহন সচিব মো. আব্দুল সামাদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তাছলিমা বেগম, ঢাকা  পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক অতিরিক্ত সচিব খন্দকার রাকিবুর রহমান, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডা. গাজী হাসান কামাল বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। এ স্মরণসভা ও প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট ফিরোজ উদ্দিন আহমেদ।

মন্তব্য



সাতদিনের সেরা