kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকমুক্ত ক্যাম্পাস গড়ার প্রত্যয়ে

দিনাজপুর সরকারি কলেজে শুভসংঘের যাত্রা শুরু

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৩৬ | পড়া যাবে ৩ মিনিটে



দিনাজপুর সরকারি কলেজে শুভসংঘের যাত্রা শুরু

দিনাজপুর জেলার সুপ্রাচীন বিদ্যাপিঠ দিনাজপুর সরকারি কলেজে একঝাক মেধাবী শিক্ষার্থীদের নিয়ে কালের কণ্ঠ শুভসংঘের যাত্রা শুরু হয়েছে। আজ শনিবার সকাল ১১টায় শুভসংঘ জেলা শাখার আয়োজনে কলেজ ক্যাম্পাসের কলাভবনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় প্রধান অতিথি দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ হোসেন বলেন, 'শুভ কাজে সবার পাশে' কালের কণ্ঠ শুভসংঘ যে শ্লোগানকে ধারণ করে এর থেকে আর কোনো সুন্দর কথা হতে পারে না।

তিনি বলেন, ঐতিহ্যবাহী এই কলেজে আজ যারা শুভসংঘের সঙ্গে থেকে যাত্রা শুরু করল তারা নিশ্চই আগামী দিনে মাদক, সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করবে। বাল্যবিবাহ যৌতুককে না বলবে। অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে কথা বলবে। 

অধ্যক্ষ আরো বলেন, যুব সমাজের মাঝে যে অবক্ষয় দেখা দিয়েছে, পচন ধরেছে তা থেকে কেবলমাত্র শুভসংঘের মতো স্বেচ্ছাসেবী সংগঠনগুলোই পারে যুবসমাজকে তুলে আনতে। এই সংগঠনগুলোই পারে একটি স্বচ্ছ, সুন্দর ও পরিচ্ছন্ন ক্যাম্পাস উপহার দিতে। আলোকিত মানুষ তৈরি করতে। 

এ সময় তিনি শুভসংঘের পাশে থাকার অঙ্গীকার করে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, শুভসংঘের প্রতিটি সদস্য হবে সব ধরণের মাদক মুক্ত। তাদের আচার, আচরণে অনুপ্রাণীত হয়ে অন্যান্যরাও এগিয়ে আসবে শুভকাজ করার জন্য।

আলোচনা সভায় কালের কণ্ঠ শুভসংঘের দিনাজপুর জেলা শাখার সভাপতি কেন্দ্রীয় নির্বাহী সদস্য মো. রাসেল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিস্ট, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন, কালের কণ্ঠের দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন কালের কণ্ঠ শুভসংঘের দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শিক্ষক মোসাদ্দেক হোসেন।

আলোচনাসভা শেষে অধ্যক্ষ প্রফেসর আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ হোসেনকে প্রধান উপদেষ্টা করে একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য উপদেষ্টা হলেন দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মাসুদুল হক, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক বিশ্বজিৎ দাস।

এরপর উপদেষ্টা কমিটির সদস্য সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন শুভসংঘ দিনাজপুর সরকারি কলেজে শাখার জন্য মো. রশিদুল ইসলাকে সভাপতি ও নদী নন্দিনীর কাব্যের লেখিকা জিনিফা ইফাতকে সাধারণ সম্পাদক করে ২৬ সদস্য বিশিষ্ট ২০১৯-২০২০ সনের জন্য কাযর্নিবাহী কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যান্যরা হলেন- সহসভাপতি মোক্তারুল ইসলাম, পারিয়ার হোসেন ময়ুরী, যুগ্ম সম্পাদক মো. পারভেজ হোসেন, সাংগঠনিক সম্পাদক সাহাদুর দেবশর্মা, সহসাংগঠনিক সম্পাদক রেজওয়ান, দপ্তর সম্পাদক বিনয় চন্দ্র রায়, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম, ইভেন্ট সম্পাদক হুমায়ূন পারভেজ, সাহিত্য সম্পাদক টুম্পা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক অসীম চন্দ্র রায়, সমাজ কল্যাণ সম্পাদক তারেক, নারী বিষয়ক সম্পাদক লুৎফুন নাহার (লুনা), কর্ম ও পরিকল্পনা সম্পাদক গেীতম কুমার, ক্রীড়া সম্পাদক সামিউল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক দীপস রায়, আপ্যায়ন সম্পাদক কৃষ্ণ চন্দ্র রায়, আইন বিষয়ক সম্পাদক আবির, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক পবিত্র রায়, কার্যকরী সদস্য মো. ছাদেকুল ইসলাম, মো. হাবিবুল বাশার সুমন, মো. সুজন ইসলাম, মো. তানভির হোসেন, মো. আব্দুল্লাহ, মো. সুজন রানা।

মন্তব্য



সাতদিনের সেরা