kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

রামেবি ভিসির অপসারণ দাবিতে মানববন্ধন, কুশপুত্তলিকা দাহ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



রামেবি ভিসির অপসারণ দাবিতে মানববন্ধন, কুশপুত্তলিকা দাহ

রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় উপাচার্য (ভিসি) অধ্যাপক ডা. মাসুম হাবিবের অপসারণ দাবিতে মানববন্ধন ও তার কুশপুত্তলিকা দাহ কর্মসূচি পালন করা হয়েছে। জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ কর্মসূচির আয়োজন করে। আজ শনিবার বেলা ১১টার দিকে সাহেববাজার জিরোপয়েন্ট (প্রেস ক্লাব চত্ত্বর) এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

সংগঠনটির সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব কর্মসূচিতে বক্তব্য দেন ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক আসলাম-উদ-দৌলা, রাজশাহী প্রেস ক্লাবের আজীবন সদস্য কলামিস্ট মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা, আজীবন সদস্য গোলাম সারওয়ার, সেক্টর কমান্ডার ফোরামের মহানগর শাখার সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, জাতীয় পার্টি মহানগর শাখার সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সালাউদ্দিন মিন্টু, সেভ দ্যা ন্যাচারের চেয়ারম্যান মিজানুর রহমান, জেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত সৈকত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতষ্ঠাতা সদস্য সচিব সাবেক ছাত্রনেতা ইলিয়াস হোসেন, রাজশাহী বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি অশোক কুমার সাহা।

মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামী ১৫ দিনের মধ্যে রামেবি ভিসিকে অপসারণ করা না হলে লাগাতার আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। এই ভিসি থাকলে রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কাজে কোনো গতি আসবে না। তিনি অনিয়ম-দুর্নীতির মাধ্যমে যাচ্ছে-তাই করে চলেছেন। ফলে প্রধানমন্ত্রীর উদ্যোগও ভূলুণ্ঠিত হচ্ছে। কাজেই দ্রুত সময়ের মধ্যে ভিসিকে বদলি করা ছাড়াও তদন্ত করে তার অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

বক্তারা আরো বলেন, রামেবির ভিসি নিয়োগ বাণিজ্যসহ নানা অপকর্মে জড়িত। তিনি রাজশাহী ছেড়ে ঢাকায় থাকেন। ঢাকায় রামেবির প্রধান কার্যালয় গড়ে তুলেছেন তার সুবিধার জন্য। সেখানে বসেই যাচ্ছে-তাই করছেন।

সমাবেশে বক্তারা রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়লার ভাগাড়-এডিস মশার লার্ভা, পচা খাবার সরবরাহ ও অব্যবস্থাপনার প্রতিবাদ, জনসাধারণের কাঙ্খিত চিকিৎসা সেবা নিশ্চিত করতে অবিলম্বে জনবল বৃদ্ধি এবং বৃহত্তর রাজশাহী অঞ্চলের আশা-আকাঙ্খার প্রতীক রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে শিক্ষার্থীবান্ধব মডেল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার দাবি জানান।

এদিকে কোনো ভিসির অপসারণ দাবিতে এই প্রথম রাজশাহীতে সাধারণ জনতা মাঠে নামলেন। এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রুয়েটের ভিসির অপসারণ দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন শিক্ষক-কর্মচারী ও শিক্ষাথীরা। কিন্তু কখনোই সাধারণ জনতাকে মাঠে নামতে দেখা যায়নি ভিসির অপসারণ দাবিতে।

মন্তব্য



সাতদিনের সেরা