kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

৪ দফা দাবিতে রাজশাহীতে ডাক কর্মচারীদের মানববন্ধন, বিক্ষোভ

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:০৩ | পড়া যাবে ২ মিনিটে



৪ দফা দাবিতে রাজশাহীতে ডাক কর্মচারীদের মানববন্ধন, বিক্ষোভ

ডাক কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠনসহ চার দফা দাবিতে আজ শনিবার বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত (বি-২১২৯) সংগঠনটির সাকেল সংস্থা (উত্তরাঞ্চল) রাজশাহীর উদ্যোগে আজ শনিবার সকাল ১০টা হতে আধা ঘণ্টাব্যাপী রাজশাহী মহানগরীর নওদাপাড়া এলাকাস্থ পোস্টাল কমপ্লেক্সের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচি শেষে সেখানে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি নগরীর শাহমখদুম থানার মোড়ে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে সংগঠনটির নেতৃবৃন্দ একই দাবিতে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম  খায়রুজ্জামান লিটনকে স্মারকলিপি প্রদান করেন। 

রাসিক মেয়র ডাক কর্মচারীদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করেন এবং এ বিষয়ে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন ডাক কর্মচারী নেতৃবন্দদের।

মানববন্ধন কর্মসূচি চলাকালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেল সভাপতি মো. আরসাদ আলী, সার্কেল সম্পাদক মাহাবুবুল আলম, রাজশাহী জিপিও ইউনিট কার্যকরী সভাপতি মুহা. মখলেছুর রহমান, পিএমজি ইউনিট সভাপতি লুৎফর রহমান, কার্যকরী সভাপতি শওকত আলী, রাজশাহী জিপিও ইউনিট সহসভাপতি মো. শাহীনূরুল ইসলাম,পিএলআই ইউনিট সভাপতি মো. ফরিদুল কবীর প্রমূখ।

চার দফা দাবি হলো: কর্মরত অবস্থায় সরকারি কর্মচারীর মৃত্যুজনিত কারণে ৮ (আট) লাখ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য ৪ (চার) লাখ টাকা এবং দাফন-কাফনের জন্য ৩০ (ত্রিশ) হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন, সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ সুবিধা প্রাপ্তির পূর্বশর্ত ই.এফ.টি পদ্ধতিতে বেতন প্রদান নিশ্চিত করা, ১৬-২০ গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্যান্য সামগ্রী সরবরাহ ও কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন।

 

মন্তব্য



সাতদিনের সেরা