kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

রেলপথ মন্ত্রী বললেন

চীনের মতো বাংলাদেশেও অত্যাধুনিক রেল ব্যবস্থা চালু হবে

পঞ্চগড় প্রতিনিধি   

৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



চীনের মতো বাংলাদেশেও অত্যাধুনিক রেল ব্যবস্থা চালু হবে

সম্প্রতি চীন সফরের অভিজ্ঞতা তুলে ধরে রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, দ্রুত গতির অত্যাধুনিক রেল ব্যবস্থার কারণে চীনে যাত্রীসেবার মান বৃদ্ধি, সময় অপচয় রোধসহ চীনের আর্থসামাজিক ক্ষেত্রে ব্যাপক পরির্বতন এসেছ। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশেও অত্যাধুনিক রেল ব্যবস্থা চালু করার পরিকল্পনা রয়েছে আমাদের।

আজ শুক্রবার সকালে পঞ্চগড় জেলার বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের মহাজনপাড়ায় মন্ত্রীর নিজ বাসভবনে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদানের চেক দুঃস্থ অসহায়দের মাঝে বিতরণের সময় সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রী।

এ সময় তিনি বলেন, রেল যোগাযোগকে সড়ক পথের চেয়েও বেশি জনপ্রিয় ও সহজতর করতে আমরা কাজ করে যাচ্ছি। গুরুত্বপূর্ণ রেলপথকে ডাবল লাইন ও আধুনিকায়ন করাসহ হাইস্পিড রেল যোগাযোগ চালুর পরিকল্পনার কথাও জানান মন্ত্রী।

চেক বিতরণের সময় বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান, বোদা পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আলমগীর রহমান, বোদা থানার ওসি আবু হায়দার মো. আশরাফুজ্জামান ও বোদা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মানিক উপস্থিত ছিলেন।

এ সময় মন্ত্রীর নির্বাচনী এলাকা বোদা উপজেলার ২৬ জন দুস্থ অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত ৯ লাখ ৮০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা