kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

চাঁদা না পেয়ে প্রবাসীর বাড়িতে হামলা

ঝালকাঠি প্রতিনিধি    

৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:০১ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদা না পেয়ে প্রবাসীর বাড়িতে হামলা

চাঁদা না পেয়ে ঝালকাঠিতে এক প্রবাসীর বাড়িতে হামলা চালিয়ে  ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে সদর উপজেলার বেশাইন খান গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও ক্ষতিগ্রস্তরা জানায়, বেশাইন খান গ্রামের সোহরাব মোল্লার ছেলে সাইফুল ইসলাম মোল্লা দীর্ঘদিন ধরে দুবাই থাকেন। সম্প্রতি তিনি পরিবার পরিজন নিয়ে থাকার জন্য গ্রামে একটি পাকা ভবন নির্মাণ করেন। ভবন নির্মাণের সময় স্থানীয় কয়েকজন যুবক ফোন করে তাঁর কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দিলে ভবন করতে দেওয়া হবে না বলে হুমকিও দেওয়া হয়। হুমকি উপেক্ষা করেও তিনি ভবনটি নির্মাণ করেন। বর্তমানে ঘরে বাবা-মা ও পরিবারের অন্যরা বসবাস করেন। ঘরের সামনে সিসি ক্যামেরাও  স্থাপন করা হয়।

এদিকে, চাঁদার টাকা না পেয়ে একদল দুর্বৃত্ত সকাল ১১টার দিকে তাঁদের বাড়িতে প্রবেশ করে। এদের মধ্যে দুইজন গিয়ে প্রথমে সিসি ক্যামেরা খুলে ফেলে। আর অন্যরা মোটরসাইকেলে এসে দেশি অস্ত্র দিয়ে হামলা চালিয়ে ঘরের সামনে দেয়ালের কিছু অংশ এবং বাতিগুলো ভেঙে ফেলে। এ সময় ঘরের ভেতরে থাকা প্রবাসীর পরিবারের সদস্যদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাঁরা থানায় ফোন করলে পুলিশ হামলাকারীদের ধাওয়া করে। এ সময় মোটরসাইকেল রেখে পালিয়ে যায় হামলাকারীরা।

প্রবাসী সাইফুলের বাবা সোহরাব মোল্লা অভিযোগ করেন, হামলাকারীদের হাতে অস্ত্র ছিল। ফলে কেউ সামনে বের হয়ে প্রতিবাদ করতে সাহস পাননি। তিনি বলেন, 'এদের মধ্যে অনেককে দেখলে চিনতে পারবো। আমার ছেলের কাছে তারা এক লাখ টাকা চাঁদা চেয়েছিল। সেই টাকা না দেওয়ায় তারা হামলা ও ভাঙচুর করেছে। এর পরও টাকা না দিলে তারা আমাদের মেরে ফেলার হুমকি দিয়ে গেছে।'

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান বলেন, 'যারা হামলা করেছে, তাদের পরিচয় জানার চেষ্টা চলছে। ক্ষতিগ্রস্তরা অভিযোগ দিলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।'   

মন্তব্য



সাতদিনের সেরা