kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

দামুড়হুদা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

আজ মরদেহ হস্তান্তর

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি   

৬ সেপ্টেম্বর, ২০১৯ ১১:১৭ | পড়া যাবে ২ মিনিটে



দামুড়হুদা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ফাইল ফটো

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা নিমতলা সীমান্তের ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক নাজিম উদ্দীন (৩৫) এর মরদেহ আজ শুক্রবার ফেরৎ দেওয়া হবে বলে বিজিবিকে জানিয়েছে বিএসএফ। বৃহস্পতিবার সন্ধা সাড়ে ৭টার দিকে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে জানানো হয়েছে। নিহত নাজিম উদ্দীন চুয়াডাঙ্গা সদর উপজেলার আকন্দবাড়িয়া গ্রামের তারু মিয়ার ছেলে ও মাদক ব্যবসায়ী। তার মরদেহ ভারতীয় পুলিশের কাছে আছে বলে বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে।

৫৮ বিজিরি পরিচালক লে. কর্নেল কামরুজ্জামান আহসান জানান, বুধবার রাতে সদর উপজেলার আকন্দবাড়িয়া গ্রামের ৪-৫ জন যুবক অবৈধ ভাবে নিমতলা সীমান্তের ৭৪ নং পিলারের পাশ দিয়ে তারা ভারতে প্রবেশ করে। এ সময় ভারতের অভ্যন্তরে গেদে মাঠপাড়া ক্যাম্প বিএসএফের একটি টহল দল তাদের ধাওয়া করে। এ সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ করে ৩ রাউন্ড গুলি ছোড়ে। এতে নাজিম গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হলেও অন্য সহযোগীরা পালিয়ে যায়। পরে বিএসএফ সদস্যরা নাজিমকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। নিহত নাজিমের মরদেহ ভারতের কৃষ্ণনগর থানা পুলিশের হেফাজতে রয়েছে।

তিনি আরও জানান, বৃহস্পতিবার বিকালে নিমতলা বিজিবি ক্যাম্প কমান্ডার হাসেম রেজা নাজিমের মরদেহ ফেরত চেয়ে লিখিত পত্র দিলে বিএসএফের পক্ষ থেকে পতাকা বৈঠকের জন্য আমন্ত্রণ জানায়। সন্ধা সাড়ে ৭টার দিকে কম্পানি কমান্ডার পর্যায়ে নিমতলা সীমান্তের ৭৪ নং পিলারের কাছে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে আজ শুক্রবার নাজিমের মরদেহ বিজিবির কাছে হস্থান্তর করবেন বলে জানান।

মন্তব্য



সাতদিনের সেরা