kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

জাগ্রত তেঁতুলিয়ার প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ২০:১৫ | পড়া যাবে ২ মিনিটে



জাগ্রত তেঁতুলিয়ার প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

‘এসো মিলি তারুণ্যের স্রোতে, সৃষ্টির উল্লাসে’ স্লোগানকে ধারণ করে পালিত হলো তারুণ্যদীপ্ত সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘জাগ্রত তেঁতুলিয়ার’ প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী। 

পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার এক ঝাঁক উচ্ছল তরুণ সব ধরণের অন্যায়, অনিয়ম রুখতে ও ভালো ভালো কাজ করে সমাজে দৃষ্টান্ত স্থাপন করতে গত বছর গড়ে তুলেছিলো এই সংগঠনটি। 

আজ বৃহস্পতিবার প্রতিষ্ঠার প্রথম বার্ষিকীতে তারা শপথ নিলো মাদকমুক্ত সমাজ গঠন, চা শিল্প রক্ষা, বৃক্ষরোপন কর্মসূচি, নিরাপদ সড়ক বাস্তবায়ন, হেলথ ক্যাম্প, বোমা মেশিন চিরতরে বন্ধসহ ভালো ভালো কাজগুলোর সঙ্গে সম্পৃক্ত থাকবে জাগ্রত তেঁতুলিয়া। 

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা সদরের তেঁতুলতলা থেকে একটি র‍্যালি বের হয়ে তা প্রধান সড়ক প্রদক্ষিণ করে। তেঁতুল তলার উন্মুক্ত মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন তেঁতুলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক, মডেল থানার ওসি জহুরুল ইসলাম, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোখলেছুর রহমান, উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি সাহাদত হোসেন রঞ্জু প্রমূখ। এ সময় বক্তারা মাদক, বাল্যবিবাহ, যৌতুক, ইভটিজিং, ড্রেজার, দুর্নীতি ও সন্ত্রাসের মতো সামাজিক অবক্ষয় রোধে জাগ্রত তেঁতুলিয়ার স্বেচ্ছাসেবী তরুণদের ভূয়সী প্রশংসা করে তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এর আগে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতি পরিবেশনা পরিবেশিত হয়।

অনুষ্ঠানে জানানো হয়, ভালো ভালো কাজে অংশ নিতে ইচ্ছুক এবং সকল অন্যায়-অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করতে ইচ্ছুক; এমন তরুণদের অগ্রাধিকার ভিত্তিতে চায় এই সংগঠন। এই সংগঠনের উদ্যোগে শিগগিরই তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়ন, কলেজ ও প্রধান প্রধান এলাকায় বিভিন্ন কমিটি গঠন হবে। 

আগ্রহীদের জাগ্রত তেঁতুলিয়ার ফেসবুক গ্রুপের ঠিকানায় সদস্য হতে এবং ০১৭৪৪১১৮৭১১ (রনি) ০১৭৪৪৮৭৭৩৫১ (শাকিল) ০১৭১৪৬২৪২০৮ (লিটন) ০১৭৪৯৯৩৯৯৪ (রতন) নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা