kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

দেবীগঞ্জ সরকারি কলেজের ২৫ লাখ টাকার সম্পদ পুড়ে ছাই

পঞ্চগড় প্রতিনিধি   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



দেবীগঞ্জ সরকারি কলেজের ২৫ লাখ টাকার সম্পদ পুড়ে ছাই

পঞ্চগড়ের দেবীগঞ্জ সরকারি কলেজে অগ্নিকাণ্ডে একটি টিনশেড একাডেমিক ভবন আগুনে পুড়ে গেছে। ওই ভবনের ছয়টি কক্ষে থাকা সব জিনিসপত্র আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে পুড়ে নষ্ট হয়েছে প্রায় ২৫ লাখ টাকার সম্পদ। বৃহস্পতিবার ভোরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

কলেজ কর্তৃপক্ষ জানায়, ভোরে দেবীগঞ্জ সরকারি কলেজের দক্ষিণ পাশের একাডেমিক ভবনে আগুন লাগে। কলেজের নৈশ প্রহরী ওই ভবনে আগুন জ্বলতে দেখে অধ্যক্ষকে জানান। অধ্যক্ষ ডোমার ফায়ার সার্ভিসে খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে ওই ভবনে থাকা টেবিল, চেয়ার, বেঞ্চ, বৈদ্যুতিক পাখা, বিজ্ঞান বিভাগের যন্ত্রপাতিসহ সব আগুনে পুড়ে যায়।

ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে। সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ওই ভবন পরিদর্শন করে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান। 

দেবীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ আনিছুর রহমান জানান, টিনশেড ওই ভবনে ছয়টি কক্ষ ছিল। তার ১টি হলরুল, ১টি ল্যাবরেটরি ও ৪টি তে ক্লাস হতো। ওই ভবনে থাকা ৩৯৩ জোড়া বেঞ্চ, ৪০টি বৈদ্যুতিক পাখা, ৬টি টেবিল, ৬টি চেয়ারসহ ল্যাবরেটরির জিনিসপত্র পুড়ে গেছে। সব মিলিয়ে আনুমানিক ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আমরা হিসেব করেছি।

মন্তব্য



সাতদিনের সেরা