kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

বাগেরহাটে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ২০২ জন

বাগেরহাট প্রতিনিধি   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০৩ | পড়া যাবে ২ মিনিটে



বাগেরহাটে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ২০২ জন

বাগেরহাটে ডেঙ্গু রোগীর সংখ্যা কখনো বাড়ছে আবার কখনো কমছে। এক সপ্তাহের ব্যবধানে ডেঙ্গু রোগীর সংখ্যা কখনো চারজন আবার কখনো সাতজনে উন্নীত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে বাগেরহাটে আরো চারজন ডেঙ্গু রোগী শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত বাগেরহাটে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০২ জনে। আক্রান্তদের মধ্যে বর্তমানে বাগেরহাট সদর হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নারীসহ ১১ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে। এর আগে বুধবার বাগেরহাটে সাতজন এবং মঙ্গলবার পাঁচজন ডেঙ্গু রোগী শনাক্ত করে স্বাস্থ্য বিভাগ। চলতি সেপ্টেম্বর মাসে বাগেরহাটে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়তে পারে এমন আশঙ্কা স্বাস্থ্য বিভাগের।

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতালে গিয়ে দেখা গেছে, ডেঙ্গু আক্রান্ত ৯ জন হাসপাতালে ভর্তি রয়েছে। এদের মধ্যে চারজন নারী ও পাঁচজন পুরুষ রোগী রয়েছে। মশারির মধ্যে রেখে তাদের চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. জি কে এম শামসুজ্জামান জানান, বাগেরহাটে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কখনো কমছে আবার বৃদ্ধি পাচ্ছে। মঙ্গলবার ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল পাঁচজন, বুধবার সাতজন এবং বৃহস্পতিবার ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে চারজনে। এ নিয়ে গত ২৭ জুলাই থেকে বৃহস্পতিবার পর্যন্ত বাগেরহাটে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০২ জনে। বর্তমানে বাগেরহাট সদর হাসপাতাল এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নারীসহ ১১ ডেঙ্গু রোগী ভর্তি আছে। অন্যরা চিকিৎসাসেবা নিয়ে বাড়ি ফিরে গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা