kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

লক্ষ্মীপুরে স্কুলে নাপিত ডেকে ছাত্রদের চুল কর্তন

লক্ষ্মীপুর প্রতিনিধি   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:০৪ | পড়া যাবে ২ মিনিটে



লক্ষ্মীপুরে স্কুলে নাপিত ডেকে ছাত্রদের চুল কর্তন

লক্ষ্মীপুরের রামগঞ্জে সতর্কবার্তা না শোনায় বিদ্যালয়ে নাপিত ডেকে নবম ও দশম শ্রেণির অর্ধশতাধিক ছাত্রের মাথার স্টাইলিশ চুল কেটে দেওয়া হয়েছে। গতকাল বুধবার রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, ওই বিদ্যালয়ে এক হাজার ৩৩০ জন ছাত্র-ছাত্রী রয়েছে। এর মধ্যে প্রায় এক হাজার ছাত্র। বেশির ভাগ ছাত্রই স্টাইল করে চুল কাটে। আবার অনেক ছাত্র চুলে রং করেছে। এ নিয়ে শ্রেণিকক্ষে শিক্ষকরা ছাত্রদের কঠোর সতর্কবার্তা দিলেও কোনো ফল হয়নি। অবশেষে শিক্ষকরা বিদ্যালয়ে নাপিত ডেকে এনে ছাত্রদের চুল কেটে দিয়েছেন। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব হোসেন ও কয়েকজন শিক্ষক পাশে দাঁড়িয়ে থাকেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, এ বিষয়ে ছাত্রদের বারবার সতর্ক করার পরও তারা নানা কায়দায় বড় করে চুল রাখে এবং চুলে রং করে। এ জন্য শালীন ছাত্রের মতো স্বাভাবিকভাবে ওদের চুল কাটানো হয়েছে। ২০-২৫ জন ছাত্রের চুল কাটা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে। 

এ ব্যাপারে রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান বলেন, ‘বিষয়টি ফেসবুকে দেখেছি। কোনো ছাত্রকে বাধ্য করা হয়েছে কি না তা নিয়ে বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে কথা বলব।’

মন্তব্য



সাতদিনের সেরা