kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

চট্টগ্রামে পরিবেশ অধিদপ্তরের অভিযান

দুই প্রতিষ্ঠানকে ৮৪ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



দুই প্রতিষ্ঠানকে ৮৪ লাখ টাকা জরিমানা

পরিবেশ ছাড়পত্র ছাড়া কারখানা পরিচালনার দায়ে সিগারেট উত্পাদনকারী প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল টোব্যাকো ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৭০ লাখ টাকা এবং পাহাড় কেটে বহুতল আবাসিক ভবন তৈরির অভিযোগে ফিনলে প্রপার্টিজ লিমিটেডকে ১৪ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। গতকাল বুধবার শুনানি শেষে এ আদেশ দেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক আজাদুর রহমান মল্লিক।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের উপপরিচালক মিয়া মাহমুদুল হকের নেতৃত্বে গত মঙ্গলবার মোহরা কালুরঘাট শিল্প এলাকায় ইন্টারন্যাশনাল টোব্যাকো ইন্ডাস্ট্রিজ লিমিটেডে অভিযান চালানো হয়। এ সময় পরিবেশ ছাড়পত্র দেখাতে না পারায় প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তাদের গতকাল শুনানিতে হাজির হওয়ার নোটিশ দেওয়া হয়। শুনানি শেষে প্রতিষ্ঠানটিকে ৭০ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি জরিমানার অর্থ পরিশোধ না করা ও পরিবেশ ছাড়পত্র না পাওয়া পর্যন্ত উত্পাদন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয় বলেও জানান অধিদপ্তরের চট্টগ্রাম নগরের সহকারী পরিচালক সংযুক্তা দাশ গুপ্তা।

পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা আরো জানান, নগরের কাতালগঞ্জের ডক্টরস হাসপাতালসংলগ্ন এলাকায় ১৮ তলা ভবন নির্মাণের কাজ শুরু করেছে ফিনলে প্রপার্টিজ লিমিটেড। তাদের বিরুদ্ধে পাহাড় কাটার অভিযোগ পেয়ে সেখানে অভিযান চালানো হয় গত মঙ্গলবার। অভিযানে পাহাড় কাটার সত্যতা পাওয়া যায়। এর ভিত্তিতে গতকাল শুনানি শেষে ফিনলে প্রপার্টিজ লিমিটেডকে ১৪ লাখ টাকা জরিমানা করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা