kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

বৈঠকের পর মিয়ানমারের চার বিজিপি সদস্যকে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



বৈঠকের পর মিয়ানমারের চার বিজিপি সদস্যকে হস্তান্তর

ছবি: কালের কণ্ঠ

কক্সবাজারের টেকনাফের নাফনদের বাংলাদেশ জলসীমানার অভ্যন্তর থেকে আটক হওয়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৪ সদস্যকে এক পতাকা বৈঠকের মাধ্যমে আজ বুধবার হস্তান্তর করা হয়েছে। আজ বেলা সাড়ে ১২টার দিকে মিয়ানমার-বাংলাদেশ সীমান্তের ঘুংধুম পয়েন্টে তাদেরকে মিয়ানমারের কাছে হস্তান্তর করা হয়।

হস্তান্তর হওয়া বিজিপি সদস্যরা হচ্ছেন- যথাক্রমে মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুর মেগচিং সীমান্ত ফাঁড়ির ক্যাপ্টেন লি উইন কো ম্যায়েং, সার্জেন্ট ইয়ানাং তুন, সার্জেন্ট পিয়াং গি ও সিপাহী ক্য ক্য।

এ উপলক্ষে অনুষ্ঠিত ফ্ল্যাগ বৈঠক নিয়ে সংবাদ সম্মেলনে টেকনাফ বিজিবি ২ নম্বর ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান জানান, গত ২৫ আগস্ট রাতে টেকনাফ নাফ নদীর বাংলাদেশ জলসীমানায় অনুপ্রবেশ করে ঘুরাঘুরির সময় সীমান্তে টহলরত বিজিবি সদস্যরা একটি স্পিডবোট ও অস্ত্রসহ তাদের আটক করে।

ফ্ল্যাগ বৈঠকে বাংলাদেশের ১২ সদস্যের পক্ষে ৩৪ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমদ ও টেকনাফ ২ বিজিবি’র লে. কর্নেল ফয়সাল হাসান খানসহ ১২ সদস্য এবং মিয়ানমারের ১০ সদস্যের নেতৃত্ব দেন দেশটির পুলিশের ১ নম্বর সেক্টরের অধিনায়ক লে. কর্নেল ক্য উইং।

মন্তব্য



সাতদিনের সেরা