kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

তারাকান্দায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



তারাকান্দায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলায় নিয়মনীতি উপেক্ষা করে বৈধ কাগজপত্র ছাড়াই ব্যবসা করায় তারাকান্দা দক্ষিণ বাজার এলাকায় স্বাস্থ্য কেন্দ্র ও ডায়াগনস্টিক সেন্টার নামক একটি বেসরকারি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে।

মঙ্গলবার তারাকান্দা উপজেলার নির্বাহী অফিসার শারমিন সুলতানা এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে মেয়াদ উত্তীর্ণ ওষুধ, অবৈধভাবে কাজ করার বিভিন্ন উপকরণসহ রোগীর কাছ থেকে মুচলেকা আদায়ের ফরম পাওয়া যায় উক্ত প্রতিষ্ঠানে।

জানা যায়, গত ২৫ আগস্ট এক প্রসূতি সন্তান জন্মদানের সময় মৃত্যুবরণ করেন। পরে ৩১ আগস্ট শিশুটি মারা যায়। এ নিয়ে এলাকায় তোলপাড় হয়। বিষয়টি প্রশাসনের নজড়ে আসলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন সুলতানা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানটি সিলগালা করেন।

অপরদিকে একই দিন বিকেলে ময়মনসিংহ বিভাগের পলিথিনমুক্ত কর্মসূচির অংশ হিসেবে তারাকান্দার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পলিথিন মজুদ ও বিক্রয় করার অভিযোগে বিভিন্ন দোকানকে আর্থিক জরিমানা করেন।

তারাকান্দা বাজারে চন্দন কুমার বণিককে দশ হাজার টাকা, সাদেকুর রহমানকে একহাজার টাকা, রাখাল ভৌমিককে পাঁচ হাজার টাকা, কাশিগঞ্জ বাজারের সুমন স্টোরকে দশহাজার টাকা, একই বাজারে সাগর স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

নিষিদ্ধ পলিথিন মজুদ ও বিক্রয় করার অভিযোগে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার প্রাণেশ চন্দ্র পন্ডিত, স্যানিটারি ইন্সপেক্টর মুঞ্জুরুল হক, এসআই রুবেল প্রমুখ।  

মন্তব্য



সাতদিনের সেরা