kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

ড. ফিরোজ এর ওপর হামলার ঘটনায় শিক্ষক সমিতির মানববন্ধন

নোবিপ্রবি প্রতিনিধি    

৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ড. ফিরোজ এর ওপর হামলার ঘটনায় শিক্ষক সমিতির মানববন্ধন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা সাবেক স্পিকার আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ও মাইক্রোবায়োলজি বিভাগের ড. ফিরোজের ওপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে ও দুষ্কৃতকারীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবিতে মানববন্ধন করেছে নোবিপ্রবি শিক্ষক সমিতি। মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম, ট্রেজারার ফারুক উদ্দীন, রেজিস্ট্রার মমিনুল হক, প্রক্টর নেওয়াজ মু. বাহাদুর, ফার্মেসী বিভাগের প্রফেসর ড. সেলিম হোসেন, প্রফেসর ড. শফিকুল ইসলাম এবং সালাম হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট কাউসার হোসেন।

মানববন্ধনে বক্তারা, ড. ফিরোজ আহমেদ এর ওপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। হামলার বিচার চেয়ে পাঁচ কার্যদিবস সময় বেধে দেন শিক্ষকরা। পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটির রিপোর্টের আলোকে বিচার কার্যক্রম জোরদার না হলে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেবেন তাঁরা।

এর আগে গত শনিবার রাতে নোবিপ্রবি সালাম হলে ধূমপানকে কেন্দ্র ছাত্রলীগের সভাপতি সফিকুল ইসলাম রবিন এবং সাধারণ সম্পাদক এস এম ধ্রুব'র অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। রবিবার রাতে একই ঘটনার জের ধরে আবার সংঘর্ষ হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ। এ সময় গুরুতর আহত হন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা