kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

বাগেরহাটে কমছে ডেঙ্গুর প্রকোপ

বাগেরহাট প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:১৭ | পড়া যাবে ২ মিনিটে



বাগেরহাটে কমছে ডেঙ্গুর প্রকোপ

বাগেরহাটে ডেঙ্গু রোগীর সংখ্যা কমে আসছে। গত ২৪ ঘণ্টায় এখানে নতুন করে আরো চারজন ডেঙ্গু রোগী শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে মঙ্গলবার পর্যন্ত বাগেরহাটে সরকারি হিসেবে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯১ জনে। আক্রান্তদের মধ্যে বর্তমানে বাগেরহাট সদর হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নারীসহ ১১ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে। 

বাগেরহাটের সিভিল সার্জন ডা. জি কে এম শামসুজ্জামান জানান, তুলনামূলক ভাবে বাগেরহাটে ডেঙ্গু রোগীর সংখ্যা কমতে শরু করেছে। গত ২৪ ঘণ্টায় আরো চারজন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে গত ২৭ জুলাই থেকে মঙ্গলবার পর্যন্ত বাগেরহাটে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯১ জনে। বর্তমানে বাগেরহাট সদর হাসপাতাল এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নারীসহ ১১ ডেঙ্গু রোগী ভর্তি আছে। অন্যরা চিকিৎসাসেবা নিয়ে বাড়ি ফিরে গেছে। 

তিনি আরো জানান, হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য আলাদা কর্নার চালু আছে। সেখানে সরকারিভাবে বিনামূল্যে ডেঙ্গু রোগের পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। আক্রান্তদের মাধ্যমে যাতে ডেঙ্গু ছড়াতে না পারে সে জন্য তাদেরকে মশারির মধ্যে থাকার পরামর্শ দিয়েছেন এই স্বাস্থ্য কর্মকর্তা। 

অন্য একটি সুত্র জানায়, সরকারি হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্যকেন্দ্র ছাড়াও বিভিন্ন প্যাথলজিতে পরীক্ষা করে নারী-পুরুষসহ বেশক'জনের শরীরে ডেঙ্গু রোগের অস্তিত্ব পাওয়া গেছে। তবে আক্রান্ত ওই মানুষের নাম সরকারি তালিকায় নেই।

মন্তব্য



সাতদিনের সেরা