kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

যৌতুকের জন্য স্ত্রীকে ঝলসে দিল স্বামী

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



যৌতুকের জন্য স্ত্রীকে ঝলসে দিল স্বামী

ছবি: কালের কণ্ঠ

যৌতুকের টাকা না পেয়ে এক গৃহবধূকে পুড়িয়ে মারার চেষ্টা করেছেন তাঁর স্বামী। ঘটনাটি ঘটেছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মিজমিজি কান্দাপাড়া এলাকায়। পারিবারিক আনুষ্ঠানিকতায় আছিয়া আক্তার নূপুরের (২০) সঙ্গে বিয়ে হয় একই এলাকার আলাউদ্দিন চৌধুরীর ছেলে ইয়াছিন চৌধুরীর (২৭)।

বিয়ের কিছুদিন পরই স্ত্রীকে বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা এনে দেওয়ার জন্য চাপ দিতে থাকেন ইয়াছিন। শুরু হয় শারীরিক ও মানসিক নির্যাতন। পরে বাবার বাড়ি থেকে এক লাখ টাকাও এনে দেন আছিয়া। বিয়ের দেড় বছর না যেতেই ইয়াছিন আবার দোকান ও বাড়ির কাজ করানোর কথা বলে আছিয়াকে বাবার বাড়ি থেকে পাঁচ লাখ টাকা এনে দিতে বলেন। একপর্যায়ে টাকার জন্য শ্বশুর-শাশুড়িও শারীরিক নির্যাতন শুরু করেন। 

আছিয়া আক্তার নূপুর জানান, গত শনিবার রাত থেকে শুরু হয় শ্বশুর-শাশুড়ি ও স্বামীর অত্যাচার। একপর্যায়ে তাঁকে শারীরিকভাবে নির্যাতন করে ঘর থেকে বেরিয়ে যান ইয়াছিন। রাত ১টার দিকে আবার ঘরে এসে তাঁকে মারধর করেন। রাত আনুমানিক ৩টার দিকে আছিয়াকে রুমে রেখেই ঘরে আগুন ধরিয়ে দেন ইয়াছিন। জানালার পর্দায় আগুন ধরে গেলে সেই আগুনই আছিয়ার গায়ে এসে পড়ে। তার বাঁ হাত ঝলসে যায় এবং মাথার চুলও পুড়ে যায়। পরে আছিয়ার চিত্কারে আশপাশের লোকজন এসে তাঁকে উদ্ধার করে। 

এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক কামরুল ইসলাম বলেন, এ ঘটনায় ভুক্তভোগী গতকাল সোমবার থানায় লিখিত অভিযোগ দেওয়ার পর মামলার প্রস্তুতি চলছে। 

মন্তব্য



সাতদিনের সেরা