kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

নোবিপ্রবি'র বন্ধ হলে অস্ত্র ও মদের বোতল

নোবিপ্রবি প্রতিনিধি   

২ সেপ্টেম্বর, ২০১৯ ২২:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



নোবিপ্রবি'র বন্ধ হলে অস্ত্র ও মদের বোতল

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের পর সোমবার তল্লাশি চালিয়েছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলে পাওয়া গেছে বিপুলসংখ্যক দেশীয় অস্ত্র ও মদের বোতল। তবে অভিযানকালে কাউকে আটক করা হয়নি। আগের রাতেই ছাত্র হলটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

সূত্র জানায়, সোমবার বেলা ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টানা অভিযান চলে আবাসিক হলে। সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মো. জাকারিয়া  অভিযানকালে উপস্থিত ছিলেন। বিপুল সংখ্যাক পুলিশ রুমে রুমে তল্লাশি করে।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) আলমগীর হোসেন জানান, প্রায় তিন ঘণ্টা অভিযান চালিয়ে বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। অস্ত্রগুলোর মধ্যে বড় কিরিচ, চাপাতি, রামদা,বটি, রড, লাঠি ও হাতুড়ি রয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। সকল ধরনের সহিংসতামূলক পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে।

সিগারেট খাওয়া নিয়ে বিরোধে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ হলে শনি ও রবিবার ক্যাম্পাস ছিল উত্তপ্ত। দুই দফার সংঘর্ষে শিক্ষকসহ অন্তত ১৫ জন আহত হন। এ পরিস্থিতিতে সোমবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মো. বাহাদুর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন ভাষা শহীদ আব্দুস সালাম হল । ছেলেদের জন্য বরাদ্দ এ হলের সকল শিক্ষার্থীকে পুলিশি পাহারায় নোয়াখালী শহরে পৌঁছে দেওয়া হয়। এরপর সকাল থেকে বন্ধ হলে তল্লাশি চলে।

মন্তব্য



সাতদিনের সেরা