kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

চলে গেলেন মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ ভূঁইয়া

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি   

২ সেপ্টেম্বর, ২০১৯ ২২:০৪ | পড়া যাবে ২ মিনিটে



চলে গেলেন মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ ভূঁইয়া

চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, গুণী শিক্ষক হাজী মো. আবদুল মজিদ ভূঁইয়া। আজ সোমবার ভোর ৫ টায় রায়পুরা পৌরসভার রামনগরহাটির নিজ বাসায় ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। গত সাত মাস যাবৎ তিনি ক্যান্সার ও অন্যান্য রোগে ভুগছিলেন। মৃত্যুর সময় তিনি দুই ছেলে, তিন মেয়ে, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর সংবাদটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ছোট ছেলে জুয়েল ভূঁইয়া।

আজ সোমবার বাদ যোহর তাঁর প্রথম জানাযা নরসিংদী টেকনিক্যাল স্কুল ও কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। নিজ গ্রাম আদিয়াবাদে দ্বিতীয় জানাযা শেষে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জীবন বাজি রেখে দেশকে শত্রুমুক্ত করতে মহান মুক্তিযোদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা হাজী মো. আব্দুল মজিদ ভূঁইয়া ব্যক্তি জীবনে অসহায় ও সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য ছিলেন নিবেদিত প্রাণ। অন্যায়ের বিরুদ্ধেও তিনি ছিলেন সোচ্চার। ১৯৫০ সালে ১৪ ডিসেম্বর তিনি রায়পুরা উপজেলার আদিয়াবাদের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি রায়পুরা থানার ন্যাপ (মোজাফ্ফর) এর সাবেক সভাপতি। পরবর্তীতে তিনি গণতান্ত্রিক পার্টি ও গণফোরামের থানা সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি দীর্ঘদিন শিক্ষকতাও করেছেন। শত বছরের পুরনো ঐতিহ্যবাহী রায়পুরা আর কে আর এম উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন শেষে অবসর নেন।

মন্তব্য



সাতদিনের সেরা