kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

আসামের চূড়ান্ত নাগরিক তালিকা প্রকাশ

বিরামপুর সীমান্তে বিজিবি সর্তক, নজরদারি বৃদ্ধি

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি   

২ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:১৭ | পড়া যাবে ১ মিনিটে



বিরামপুর সীমান্তে বিজিবি সর্তক, নজরদারি বৃদ্ধি

ভারতের আসাম রাজ্যে চূড়ান্ত নাগরিক তালিকা (এনআরসি) প্রকাশের পর সে দেশে বাদ পড়া নাগরিকদের অনুপ্রবেশ ঠেকাতে দেশের বিভিন্নস্থানের মতো দিনাজপুরের বিরামপুর সীমান্ত এলাকায় কঠোর নজরদারি ও সর্তক অবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার আসামের বহুল আলোচিত নাগরিক তালিকা প্রকাশ হয়। সেকানে ১৯ লাখ নাগরিক মূল তালিকা থেকে বাদ পড়ে। সেই বাদপড়া নাগরীকরা যেন বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে জন্য এই নজরদারি বাড়ানো হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১০টায় উপজেলার কাটলা দাউদপুর সীমান্তে গিয়ে দেখা যায়, সেখানে শিক্ষক, ইউপি চেয়ারম্যন, সুধীজন ও স্কুলছাত্র ও স্থানীয় লোকদের নিয়ে বিজিবির দাউদপুর ক্যাম্পের সদস্যরা জনসচেতনামূলক আলোচনাসভা করছে। তারা আসামের অবৈধ ভারতীয়দের দেশে প্রবেশ ঠেকাতে স্থানীয়দের সহযোগিতা কামনা করেন। এ ছাড়াও ঘাসুড়িয়া, ভাইগড়, অচিন্তপুর বিভিন্ন সীমান্তে বিজিবি নজরদারি বাড়ানো হয়েছে।

দাউদপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার বেলাল হোসেন বলেন, সীমান্তে বসবাসরত বাংলাদেশি নাগরিকদে ভীত না হয়ে তাদের সর্তক অবস্থানে থাকতে বলা হয়েছে। কোনো অপ্রীতিকর কিছু নজরে আসলেই বিজিবিকে জানানোর জন্য বলা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা