kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

চবিতে কুরুচিপূর্ণ পোস্টার প্রচারে জড়িতদের চিহ্নিত করতে তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



চবিতে কুরুচিপূর্ণ পোস্টার প্রচারে জড়িতদের চিহ্নিত করতে তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ পোস্টার প্রচারে জড়িতদের চিহ্নিত করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল রবিবার দুপুরে এ তদন্ত কমিটি গঠন করেন চলতি দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

তদন্ত কমিটিতে লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. এস এম খসরুল আলম কুদ্দুসীকে সভাপতি, সহকারী প্রক্টর রেজাউল করিমকে সদস্য এবং ডেপুটি রেজিস্ট্রার মো. হাছান মিয়াকে সদস্যসচিব করা হয়েছে। কমিটিকে দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগে অর্ডিন্যান্স সংক্রান্ত নানা অসংগতি ও পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয় তদন্ত করতে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে চবি পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শ্যামল রঞ্জন চক্রবর্তীকে সভাপতি, সহকারী প্রক্টর মোহাম্মদ রিফাত রহমানকে সদস্য এবং উপপরীক্ষা নিয়ন্ত্রক খালেদ মিছবাহুল মোকর রবীনকে সদস্যসচিব করা হয়েছে।

অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, ‘সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে নামে-বেনামে কুরুচিপূর্ণ পোস্টার ও লিফলেট প্রচার করা হচ্ছে। এসব ঘটনায় কারা জড়িত তা চিহ্নিত করতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগে অর্ডিন্যান্স সংক্রান্ত নানা অসংগতি ও পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয় তদন্ত করতে আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা