kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

চাঁদপুরে আগুনে পুড়ল দিনমজুরের বসতঘর

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি   

২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে আগুনে পুড়ল দিনমজুরের বসতঘর

ছবি: কালের কণ্ঠ

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার ১২নং ওয়ার্ডের দক্ষিণ রান্ধুনীমুড়া গ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে সোলেমান বেপারী নামের এক দিনমজুরের বসতঘর পুড়েছে। রবিবার বিকালে ওই গ্রামের মতিন বেপারীর বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। সুলেমান ওই বাড়ির মৃত কফিল উদ্দিনের ছেলে। তার স্ত্রী ও তিন শিশু সন্তান রয়েছে।

আগুনে বসতঘর ও ঘরে থাকা আসবাবপত্র, তৈজসপত্র এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ প্রায় আড়াই লাখ টাকার ক্ষতি হয় বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত সোলেমান বেপারী। 

স্থানীয় পৌর কাউন্সিলর মো. নুরুল ইসলাম বেপারী জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিটে দিনমজুর সোলেমান বেপারীর ঘরে আগুন লাগে। মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় এলাকাবাসী চেষ্টা করলেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি।

পরে খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্থানীয়দের সহযোগিতায় প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষনে বসতঘর ও ঘরে থাকা মালামালসহ ওই পরিবারের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

এ সময় সুলেমান কান্না জড়িত কণ্ঠে জানান, কাজ না করলে পরিবারের সদস্যদের পেটে ভাত পড়ে না। না খেয়ে থাকতে হয়। এখন তার মাথা গোঁজার ঠাঁই নেই এবং পরনের কাপড় ছাড়া তাদের কিছুই রইল না।

এ ব্যাপারে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মন্জুরুল ইসলাম জানান, প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তিনি বলেন, যাওয়ার পথ (রাস্তা) ভালো হওয়ায় খবর পেয়ে দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছানো সম্ভব হয়েছে। এতে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে ওই বাড়িটি রক্ষা পেয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা