kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

ট্রাক উল্টে খাদে বই গেছে পানিতে

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



ট্রাক উল্টে খাদে বই গেছে পানিতে

খাদের কিনারে পড়ে থাকা বইয়ের বাণ্ডিল

কেরানীগঞ্জে বিপুল পরিমান সরকারি পাঠ্যপুস্তক নিয়ে উল্টে গেছে একটি ট্রাক । এতে কেউ হতাহত না হলেও পানিতে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে পাঠ্যপুস্তকের একাংশ। রবিবার বেলা ১২ টার দিকে কেরানীগঞ্জ মডেল থানাধীন ঢাকা নবাবগঞ্জ সড়কের দেওসুর এলাকায় এ দূর্ঘটনা ঘটে।

সূত্র জানায়, আগামী বছর স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিতরনের জন্য আগাম প্রস্তুত করা হয়েছে বেশ কিছু পাঠ্যপুস্তক। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড বিভিন্ন শ্রেণীর এসব বই পৌছে দিচ্ছে মাঠ পর্যায়ে। ২০২০ সালের জন্য মুদ্রিত প্রায় ৯১ হাজার বই নিয়ে রবিবার একটি ট্রাক (ঢাকা মেট্রো ট ১১-২৪০৩) গাজিপুরের চন্দ্রা থেকে ঢাকার দোহারের উদ্দেশ্যে রওনা হয়। ট্রাকটি কেরানীগঞ্জের দেওসুর এলাকায় পৌছলে সামনের চাকা খুলে গিয়ে উল্টে যায়। সড়কের পাশের খাদে পড়ে যাওয়া ট্রাক থেকে ছিটকে বেশ কিছু বইয়ের বাণ্ডিল পানিতে চলে যায়।

ঘটনাস্থলে উপস্থিত প্রেস কর্মচারী মো.শামীম বলেন, 'বইগুলো দোহার শিক্ষা অফিসে নেয়া হচ্ছিল। পথিমধ্যে দূর্ঘটনার শিকার হয়। রক্ষা পাওয়া বইগুলো অন্য ট্রাকে দোহার পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। সব বই না তুলে বলা যাবে না কি পরিমান ক্ষতি হয়েছে। তবে বেশ কিছু বই খাদের পানিতে ভিজে গেছে।'

মন্তব্য



সাতদিনের সেরা