kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

সাতক্ষীরায় চারটি পত্রিকার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৫১ | পড়া যাবে ২ মিনিটে



সাতক্ষীরায় চারটি পত্রিকার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরাস্থ দৈনিক কালের চিত্র, দৈনিক পত্রদূত, দৈনিক দৃষ্টিপাত ও দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক এবং সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা হয়রানিমূলক মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সাতক্ষীরা প্রেস ক্লাবের আয়োজনে রবিবার বেলা সাড়ে ১১টায় প্রেস ক্লাবের সামনে সাতক্ষীরা-আশাশুনি সড়কে উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

প্রেস ক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, আনিসুর রহিম, কল্যাল ব্যানার্জি, সহসভাপতি আশেক-ই-এলাহি, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, মোজাফফর রহমান, বরুণ ব্যানার্জি প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, মিথ্যা মামলা দিয়ে অথবা হামলা করে সাংবাদিকদের কলম স্তব্ধ করা যাবে না। আমরা বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় বিশ্বাস করি উল্লেখ করে তারা বলেন, যেসব রিপোর্টের ভিত্তিতে এ মামলা হয়েছে তা ছিল তথ্যনির্ভর। এই সংবাদে কেউ সংক্ষুব্ধ হয়ে থাকলে তিনি প্রতিবাদ জানাতে পারতেন, প্রেস কাউন্সিলে অভিযোগ দিতে পারতেন। কিন্তু তা না করে ডিজিটাল নিরাপত্তা আইনে ও মানহানি মামলা করে সত্যনিষ্ঠ সাংবাদিকতায় অন্তরায়ের সৃষ্টি করা হয়েছে। মামলা দিয়ে সাংবাদিকদের মধ্যে বিভাজন সৃষ্টির ফল ভালো হবে না বলেও উল্লেখ করেন তারা। তদন্তাধীন থাকা এসব মামলা অবিলম্বে প্রত্যাহারেরও দাবি জানান সাংবাদিকরা।

মন্তব্য



সাতদিনের সেরা