kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

ড্রেজার দিয়ে বালি উত্তোলন, ধসের আশঙ্কায় পাশের স্থাপনা

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



ড্রেজার দিয়ে বালি উত্তোলন, ধসের আশঙ্কায় পাশের স্থাপনা

সিরাজগঞ্জের কাজিপুরে পুকুরে ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলন করায় পাশের কয়েকটি বাড়িতে ধসের আশঙ্কা দেখা দিয়েছে। এতে করে ভুক্তভোগী লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অবৈধ বালি উত্তোলন বন্ধের বিষয়ে অভিযোগ করেছেন। 

আজ সরেজমিনে উপজেলার পৌর এলাকার পলাশবাড়ি গ্রামে গিয়ে দেখা যায় ওই গ্রামের আকবর তালুকদার তার নিজের পুকুরে কয়েকদিন ধরে ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলন করে বিক্রি করছেন। পুকুর থেকে মাটি ও বালি উত্তোলন করায় এরই মধ্যে পুকুরের দুই পাড়ে ধস দেখা দিয়েছে। এই ঘটনায় পুকুরপাড়ের বাসিন্দা মোজাম মন্ডল, সোনার উদ্দিন ও চান মিয়া তাদের বাড়িতে ধস নামতে পারে উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করেছেন। 

মোজাম মন্ডল বলেন, প্রতিবেশী হিসেবে আকবর তালুকদার আমাদের না জানিয়ে ড্রেজার লাগিয়ে কয়েকদিন যাবৎ বালি উত্তোলন করে পাইপ দিয়ে দূরে নিয়ে বিক্রি করছেন। আমরা নিষেধ করলে উনি শোনেননি। এতে করে আমাদের বাড়ি যেকোনো সময় দেবে যেতে পারে। বালি উত্তোলনকারী আকবর তালুকদার জানান, ড্রেজার দিয়ে মাটি তোলার আইন জানি না। আর বালি তুলব না। 

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, বিষয়টি অবগত হয়ে লোক পাঠিয়ে বালি উত্তোলন বন্ধ করে ড্রেজার সরিয়ে নিতে বলেছি। না সরালে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা