kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

বগুড়ায় পুলিশ বেষ্টনীর মধ্যে বিএনপির সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:০২ | পড়া যাবে ৩ মিনিটে



বগুড়ায় পুলিশ বেষ্টনীর মধ্যে বিএনপির সমাবেশ

পুলিশ বেষ্টনীর মধ্য দিয়ে বগুড়ায় বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নাশকতা প্রতিহত করতে ছাত্রলীগের নেতাকর্মীরা জেলা শহরের সাতমাথায় অবস্থান নেন। ফলে টান টান উত্তেজনার মধ্যে শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি অফিসের সামনে সমাবেশটি অনুষ্ঠিত হয়।

আজ রবিবার সকালে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এ ছাড়া পুলিশের রয়াটকার, জলকামান ও ফায়ার সার্ভিসের গাড়ি প্রস্তুত রাখা হয় শহরের নবাববাড়ি সড়কে। সকাল সাড়ে ১০টা থেকে শহরের বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নবাববাড়ি সড়কে জড়ো হয়। নেতাকর্মীদের ভিড়ে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সমাবেশ শুরু হওয়ার আগে দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ নবাববাড়ি সড়কের প্রবেশ পথে ফতেহ আলী মোড় এবং আইন কলেজের সামনে কাটাতারের বেষ্টনী দিয়ে রাখে। সেই বেষ্টনীর মধ্যেই বিএনপির সমাবেশ শুরু হয়।

এদিকে বিএনপির নেতাকর্মীরা যেন কোনো প্রকার নাশকতা এবং বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে, সেজন্য জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক টি জামান নিকেতার নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা শহরের সাতমাথায় অবস্থান নেন। এ কারণে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ সর্তক অবস্থান নেয়। সাতমাথা দিয়ে বিএনপির নেতাকর্মীদের মিছিল যাওয়া বন্ধ করে দেয় পুলিশ। শুধুমাত্র জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ এমপি বক্তব্য দেওয়ার পর তড়িঘড়ি করে সমাবেশ শেষ করে দেওয়া হয়। সমাবেশ শেষে নেতাকর্মীরা ভিন্ন ভিন্ন সড়ক দিয়ে চলে যায়।

সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া ৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। এর মধ্য দিয়ে গণতন্ত্রকে হত্য করা হচ্ছে। বিএনপির এখন একমাত্র লক্ষ্য নির্বাসিত গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়ার মুক্তি। কারণ খালেদা জিয়ার মুক্তি হলে দেশের গণতন্ত্র মুক্ত হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল, বগুড়া ৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যদের মধ্যে আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, রেজাউল করিম বাদশা, আব্দুর রহমান, খাজা ইফতেখার আহম্মেদ, এ কে এম আহসানুল তৈয়ব জাকির, মাহবুবুর রহমান বকুল, এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, মীর শাহ আলম, তৌহিদুল আলম মামুন, সহিদ উন নবী সালাম প্রমূখ। 

মন্তব্য



সাতদিনের সেরা