kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

সাংবাদিক দুলুর ওপর হামলা, প্রতিবাদে মানববন্ধন-আলটিমেটাম

বদলগাছী-মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৫৬ | পড়া যাবে ৩ মিনিটে



সাংবাদিক দুলুর ওপর হামলা, প্রতিবাদে মানববন্ধন-আলটিমেটাম

নওগাঁর মহাবেদপুরে সাংবাদিক এমদাদুল হক দুলুর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও মামলার আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে বদলগাছীতে মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার বেলা ১১টায় সর্বস্তরের জনগণের ব্যানারে উপজেলার চৌরাস্তার মোড়ে বদলগাছী প্রেস ক্লাবের সহসভাপতি শহিদুল ইসলাম এর সভাপতিত্বে ও সাংবাদিক আবু সাইদ এর সঞ্চালনায়  মানববন্ধন ও প্রতিবাদসভায় বক্তব্য রাখেন নওগাঁ জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি কায়েস উদ্দীন, সিনিয়র সাংবাদিক ও মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী, সহকারী অধ্যাপক একরামুল হোসেন, নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়ের সাধারণ সম্পাদক আজাদ হোসেন মুরাদ, নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম নয়ন, সাংবাদিক এমদাদুল হক দুলু, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, শিক্ষক নাজমুল হক, বদলগাছী প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রধান শিক্ষক আব্দুর রউফ প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদসভায় বক্তারা সকলে সাংবাদিক দুলুর ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করে অনতিবিলম্বে সন্ত্রাসীরা যে দলেরই হোক তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে বিচার দাবি করেন এবং যারা এই ঘৃণ্য চক্রান্তের সাথে জড়িত তাদের খুঁজে বের করার দাবি জানান।

উল্লেখ্য, বদলগাছী প্রেস ক্লাবের সভাপতি, দৈনিক করতোয়ার বদলগাছী ও দৈনিক কালের কণ্ঠ বদলগাছী-মহাদেবপুর উপজেলা প্রতিনিধি সাংবাদিক এমদাদুল হক দুলু গত ২৪ আগস্ট পেশাগত দায়িত্ব পালন শেষে মহাদেবপুর থেকে বদলগাছী ফেরার পথে মহাদেবপুর-মাতাজি রোডে সারাসন নামক মোড়ের নিকট পাঁচজন সন্ত্রাসীর হামলার শিকার হন। উক্ত সন্ত্রাসী হামলার পূর্বে সন্ত্রাসী গ্যাংলিডার সাজু ফোন করে দুলুর অবস্থান জানতে চায়। এর কিছু পর সাজুর নেতৃত্বে দুলুর ওপর হামলা করা হয়। সন্ত্রাসী হামলায় দুলুর ডান হাতের কবজির নিকট ভেঙে যায়। 

এ ঘটনায় সাংবাদিক দুলু ওই দিন সন্ত্রাসী গাংলিডার সাজুসহ অজ্ঞাত পাঁচজনকে আসামি করে মহাদেবপুর থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের আট দিন অতিবাহিত হলেও কোনো সন্ত্রাসীকে মহাদেবপুর থানা পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। তাই বদলগাছীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা থেকে আসামিদের গ্রেপ্তারসহ চক্রান্তকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়। উক্ত সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তারে থানা পুলিশ ব্যর্থ হলে আগামীতে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন সাংবাদিক নেতারা। মানববন্ধনে উপজেলার বিভিন্ন পেশাজীবী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

মন্তব্য



সাতদিনের সেরা