kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

সিলেটে চোখ উপড়ানোর দায়ে ১০ জনের যাবজ্জীবন

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৪২ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটে চোখ উপড়ানোর দায়ে ১০ জনের যাবজ্জীবন

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় দুই ভাইয়ের চোখে চুন ঢেলে এরপর চোখ উপড়ে ফেলায় অ্যাসিড সন্ত্রাস দমন আইনে ১০ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ রবিবার দুপুরে সেশন জজ ও অ্যাসিড দমন অপরাধ ট্রাইব্যুনালের বিচারক মো. রাশেদুজ্জামান রাজা এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- সিলেটের গোয়াইনঘাট উপজেলার রাউতগ্রামের আব্দুস সালাম, মো. নুরুল মিয়া, আলতাব মিয়া, রুবেল মিয়া, সামসুল ইসলাম সাদ্দাম, আব্দুর রহিম, আয়াত উদ্দিন, মাসুক মিয়া, মোহাম্মদ আলী ও আব্দুর রহিম। এদের মধ্যে দণ্ডপ্রাপ্ত রুবেল পলাতক রয়েছেন। পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা ভিকটিমদ্বয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৬ মার্চ সন্ধ্যা ৭টায় গোয়াইঘাটের উত্তর রাউতগ্রামের আব্দুল মৃত জব্বারের ছেলে জমির উদ্দিনের বাড়িতে ঢুকে দেশিয় অস্ত্র দিয়ে হামলা করে আসামিরা। এ ঘটনায় জমির ও তার ভাইয়েরা গুরুতর আহত হন। আসামিরা বাদীর ভাই আজির উদ্দিন ও আলাউদ্দিনের চোখে চুন ঢেলে দিয়ে চোখ নষ্ট করে দেয়। পরে এ ঘটনায় ওই বছরের ৩ এপ্রিল জমির বাদী হয়ে গোয়াইঘাট থানায় মামলা দায়ের করেন।

ওই বছরের ৭ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান। পরবর্তীতে ওই বছরের ২৫ ডিসেম্বর অ্যাসিড নিক্ষেপের ঘটনায় ওই ১০ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন এসআই হাবিবুর।

মন্তব্য



সাতদিনের সেরা