kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

সিলেটে প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশের অনুমতি মেলেনি বিএনপির

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১০:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটে প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশের অনুমতি মেলেনি বিএনপির

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেটে র‌্যালি ও সমাবেশের অনুমতি পায়নি দলটি। তবে ঘরোয়াভাবে সমাবেশ করা যাবে বলে নগর পুলিশের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। আজ রবিবার (১ সেপ্টেম্বর) পুলিশ ও দলের বিভিন্ন সূত্রে এমন তথ্য জানা গেছে।

গতকাল শনিবার (৩১ আগস্ট) নগর পুলিশের পক্ষ থেকে নির্দেশনা দেওয়ার পর পর নগরীর তাঁতিপাড়ায় অবস্থিত নগর বিএনপির সভাপতি নাসিম হোসেইনের বাসায় জরুরি বৈঠক আহ্বান করা হয়। ওই বৈঠকে রবিবার দুপুর সাড়ে ১২টায় কোর্ট পয়েন্টের পরিবর্তে দরগাহ গেইট শহীদ সুলেমান হলেই নগর বিএনপির পক্ষ থেকে আলোচনাসভা করার ঘোষণা দেওয়া হয়।

মহানগর বিএনপির শীর্ষ নেতারা জানান, প্রতিষ্ঠাবার্ষিকীতে নগরের কোর্ট পয়েন্টে তাঁরা র‌্যালি ও পরবর্তী সমাবেশ করতে চেয়েছিলেন। এ জন্য নগর পুলিশের কমিশনারকে চিঠি দিয়ে অবহিত করা হয়। কিন্তু উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে র‌্যালি ও সমাবেশ করতে পারবেন না বলে বিকেলে জানিয়ে দেয় কোতোয়ালি পুলিশ। একইদিন সিলেট জেলা বিএনপির উদ্যোগে নগরের সুবহানীঘাট আগ্রা কমিউনিটি সেন্টারে আলোচনাসভার আয়োজন করা হয়েছে।

পুলিশ সূত্র জানিয়েছে, বিএনপির পক্ষ থেকে র‌্যালি ও সমাবেশের অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু নিরাপত্তার খাতিরে বিশৃঙ্খলা এড়াতে র‌্যালি ও সমাবেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে ঘরোয়াভাবে সভা করতে পারবে দলটি। 

মন্তব্য



সাতদিনের সেরা