kalerkantho

কাউখালীতে আগুনে পুড়ল ৪ বসতঘর ও ৩ ব্যবসাপ্রতিষ্ঠান

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

২৬ আগস্ট, ২০১৯ ১৪:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



কাউখালীতে আগুনে পুড়ল ৪ বসতঘর ও ৩ ব্যবসাপ্রতিষ্ঠান

পিরোজপুরের কাউখালীতে অগ্নিকাণ্ডে ৫টি বসতঘর ও ৩টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আজ সোমবার ভোররাত ৫টার দিকে শহরের মধ্য বাজারে এ ঘটনা ঘটে। স্থানীয় ফায়ার সার্ভিস ও এলকাবাসী মিলে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে আনুমানিক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা ও বাসিন্দারা। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্থানীয়দের সূত্রে জানা গেছে, আজ সোমবার ভোরে ফজরের নামাজের পরপরই মুসুল্লিরা শহরের মধ্যবাজার গলিতে আগুন জ্বলতে দেখেন। এলাকাবাসী ছুটে আসার আগেই আগুন কয়েকটি দোকান ও আশপাশের বসতঘরে ছড়িয়ে পড়ে। আগুনে অরুণ কু, বিপ্লব কু ও কৃষ্ণ কু'র বসতঘর পুড়ে ছাই হয়। এছাড়া ডা. হেমায়েত হোসেন এর বাসার নিচতলা ও দ্বোতলা আংশিক পুড়ে যায়। তাছাড়া উত্তমের চায়ের দোকান, নাদিম গার্মেন্টস, রতন ট্রেইলার্স আগুনে সম্পূর্ণ ভস্মীভূত হয়।

কাউখালী বন্দর ব্যবসায়ি সমিতির সভাপতি মো. মাউদুদ খান জানান, এ ভয়বহ অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও বাসিন্দারা নিস্ব হয়ে পড়েছেন।

এ ব্যাপারে কাউখালী ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. আবু বকর সিদ্দিক জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

মন্তব্য



সাতদিনের সেরা