kalerkantho

কেন্দুয়ায় ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের যাত্রা শুরু

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

২৬ আগস্ট, ২০১৯ ১৪:২৮ | পড়া যাবে ২ মিনিটে



কেন্দুয়ায় ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের যাত্রা শুরু

ইংরেজি ভাষা চর্চার সুযোগ সৃষ্টি, স্বতঃস্ফূর্তভাবে ইংরেজি অনুশীলন এবং ইংরেজিভীতি দূর করার লক্ষ্যে নেত্রকোনার কেন্দুয়া উপজেলা সদরে প্রথমবারের মতো যাত্রা শুরু করেছে 'ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব' নামে একটি সংগঠন। উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার থেকে আনুষ্ঠানিকভাবে এ ক্লাবের যাত্রা শুরু হয়েছে।

এ উপলক্ষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ফারুক আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ ক্লাবের উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী দিনে কেন্দুয়া সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক আবুল বাশার মিয়াসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা আলোচনায় অংশ নেন। বক্তারা উপজেলা পর্যায়ে ইংরেজি ভাষা চর্চার জন্য উপজেলা প্রশাসনের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান। 

এ সময় অন্যদের মধ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিরিন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম, কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিয়াউল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি কামরুল হাসান ভূঁইয়া, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাকির আলমসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা এবং শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম এ ব্যাপারে কালের কণ্ঠকে জানান, ইংরেজি ভাষা চর্চার জন্য এ উপজেলায় একটি ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব প্রতিষ্ঠা করার বিষয়ে করার আগ্রহ প্রকাশ করলে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া মেলে। এরই প্রেক্ষিতে উপজেলা পর্যায়ে ইংরেজি ভাষা চর্চার জন্য একটি চমৎকার প্ল্যাটফর্ম তৈরির ইচ্ছা থেকে 'ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব' এর কার্যক্রম শুরু করা হয়েছে। এতে আগ্রহী শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন পেশায় কর্মজীবীরা উপকৃত হবেন বলে আশাবাদী। 

তিনি আরো বলেন, মাঠপর্যায়ের শিক্ষার্থীরাও যাতে ইংরেজি ভাষা চর্চার জন্য সুযোগ পায় সে জন্য বিভিন্ন স্কুল-কলেজেও এ ক্লাবের শাখা থাকবে। তা ছাড়া ভবিষ্যতেও যাতে এ ক্লাবের কার্যক্রম অব্যাহত থাকে সে জন্য এ উদ্যোগকে একটি সাংগঠনিক কাঠামো দেওয়ারও প্রক্রিয়া চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা